করোনা পরিস্থিতিতে অনির্দিষ্ট কালের জন্য পিছিয়ে গেলো আন্তর্জাতিক কলকাতা বইমেলা

0

করোনার কারনে অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দেওয়া হলো আন্তর্জাতিক কলকাতা বইমেলা। আগামী বছরের ২৭ জানুয়ারি থেকে ৭ ফেব্রুয়ারির মধ্যে কলকাতা বইমেলা হওয়ার কথা ছিলো। করোনা আবহের মধ্যে সাধারন মানুষের স্বাস্থ্য বিধির কথা মাথায় রেখে পিছিয়ে গেলো কলকাতা আন্তর্জাতিক বইমেলা।

আন্তর্জাতিক কলকাতা বইমেলার আয়োজক সংস্থা গিল্ডের অন্যতম অধিকর্তা ত্রিদিব চট্টোপাধ্যায় জানান, করোনার কারনে এই মুহুর্তে পৃথিবীর বেশ কিছু জায়গায় নতুন করে লকডাউন জারি করা হয়েছে। করোনার নতুন স্রোতের কারনে আতংকিত সারা বিশ্ব। ফলে করোনা যে ফের ভয়াবহ আকারে মাথাচাড়া দিচ্ছে তা স্পষ্ট। আর সেই কারনেই করোনার ভয়াবহ পরিস্থিতির কথা মাথায় রেখে পিছিয়ে দেওয়া হলো আন্তর্জাতিক কলকাতা বইমেলা।

তিনি জানান, এই মুহূর্তে ভারতের সঙ্গে বিভিন্ন আন্তর্জাতিক রুটের বিমান পরিষেবা বন্ধ রয়েছে। ফলে বইমেলা আয়োজন করলে সেক্ষেত্রে বিদেশী বইয়ের স্টল করা সম্ভব হবে না। ফলে করোনা আবহের মধ্যে সমস্ত দিক মাথায় রেখে অনির্দিষ্টকালের জন্য আন্তর্জাতিক কলকাতা বইমেলা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি জানান, আমরা পরিস্থিতির দিকে নজর রাখছি। সেইসঙ্গে আমরা বইমেলা করার জন্য প্রস্তুত রয়েছি। স্কুল কলেজ শুরু হলে এবং আন্তর্জাতিক বিমান পরিষেবা চালু হলে ফের আন্তর্জাতিক কলকাতা বইমেলার আয়োজন করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here