করোনা সংক্রমণের জেরে ফের স্কুল-কলেজ এবং অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করার সিদ্ধান্ত নিল হিমাচল প্রদেশের সরকার

0

হিমাচল প্রদেশে ক্রমেই করোনার প্রভাব বাড়ছে। ক্রমবর্ধমান সংক্রমণের জেরে এবার স্কুল-কলেজ এবং অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করার সিদ্ধান্ত নিল হিমাচল প্রদেশের সরকার। আপাতত ৪ এপ্রিল পর্যন্ত এই স্কুল-কলেজ বন্ধ রাখার ঘোষণা করা হয়েছে। তবে ক্লাস ১২ ও ১০ এর পড়ুয়াদের স্কুল চলবে বলে জানা গিয়েছে।

অন্যদিকে এখন বেশ কয়েকটি স্কুলে পরীক্ষা চলছে, তাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, পড়ুয়ারা ও কর্মীরা সেই সব স্কুলে আসবেন। এছাড়া বোর্ডিং স্কুলের ক্ষেত্রে এখনও হোস্টেল খোলাই থাকছে। এ ছাড়া হোলি নিয়ে কোনও উত্‍সব বা আলাদা করে কোনও আয়োজন করা হচ্ছে না। মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর আবেদন করে জানিয়েছেন, এবছর যেন সকলে পরিবারের লোকেদের সঙ্গেই হোলি খেলে।

এছাড়া ৩ এপ্রিল হিমাচলে সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। ২ এপ্রিল গুড ফ্রাইডে-র ছুটি রয়েছে। ৪ এপ্রিল রবিবার। ফলে টানা ৩ দিন ছুটি পাচ্ছে সকলে।

শুধু হিমাচলপ্রদেশ না, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ সহ আরও একাধিক রাজ্যে ক্রমেই সংক্রমণের মাত্রা চড়ছে। বেশ কিছু জায়গায় লকডাউন করা হচ্ছে। এমতাবস্থায় দীর্ঘদিন পর খোলা স্কুলগুলি ফের সংক্রমণের কারণে বন্ধ হয়ে যাচ্ছে। অনেক শহরে সংক্রমণ ছড়িয়ে পড়ার জেরে স্কুলগুলি বন্ধ রাখা হচ্ছে। তবে অনলাইন ক্লাস চলছে। এখন অবধি ১০ টি রাজ্যের বেশ কিছু করোনার হট স্পট শহরগুলিতে ৩১ মার্চ অবধি স্কুল বন্ধ রাখার কথা জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here