কলকাতার আনন্দপুরে অভিযান চালিয়ে উদ্ধার ১৬ তাজা বোমা, গ্রেফতার ৪

0

বাড়ির মধ্যেই কি চলছিল বোমা তৈরির কাজ? কলকাতার আনন্দপুরে অভিযান চালিয়ে ১৬ টি তাজা বোমা উদ্ধারের পর এমনই অনুমান করছে কলকাতা পুূলিশ। ঘটনায় চারজনকে গ্রেফতার করা হয়েছে চারজনকে।

শুক্রবার রাতে আনন্দপুরের গুলশন কলোনির ওই বাড়িতে গোপনে অভিযান চালায় কলকাতা পুলিশের একটি দল। উদ্ধার করা হয় ১৬ টি তাজা বোমা। বাজেয়াপ্ত হয়েছে বোমা তৈরির প্রচুর মশলা। বাড়ি থেকেই গ্রেফতার করা হয় শেখ বিক্রম, শেখ সমীর, সাদ্দাম হুসেন এবং মহম্মদ ফৈয়াজকে। তারইমধ্যে ঘটনাস্থলে যায় বম্ব স্কোয়াড। বোমাগুলির ফরেন্সিক পরীক্ষা করা হবে।

সূত্রের খবর, দিনকয়েক ধরেই এলাকায় অসামাজিক কাজকর্ম বাড়ছে বলে অভিযোগ আসছিল। তারইমধ্যে বিস্ফোরণের আওয়াজ পেয়ে পুলিশকে খবর দেন স্থানীয়রা। তারপর অভিযান চালায় পুলিশ। বাড়ি থেকে যে পরিমাণ বোমা তৈরির মশলা উদ্ধার করা হযেছে, তা থেকে প্রাথমিকভাবে পুূলিশের ধারণা, ওই বাড়িতেই বোমা তৈরি করা হত। সম্ভবত পরীক্ষার জন্য বোমা ফাটানো হয়েছিল। সেই সময় জোরালো বিস্ফোরণ হয়। সেই আওয়াজ পেয়েছিলেন স্থানীয়রা।

পুলিশ সূত্রে খবর, আপাতত ধৃত চারজনকে জেরা করে আরও তথ্য জানার চেষ্টা করা হবে।কী কারণে এত বোমা মজুত ছিল, সেই বোমা কাদের কাছে পৌঁছাত, তা বিস্তারিতভাবে খতিয়ে দেখবেন তদন্তকারীরা। সেই ঘটনায় কোনও বড় চক্র জড়িত আছে কিনা, তাও তদন্ত করে দেখা হবে বলে সূত্রের খবর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here