কলকাতার হরিদেবপুর থেকে গ্রেফতার জাল পাসপোর্ট চক্রের পাণ্ডা

0

বাড়ছে জাল চক্র। দেশজুড়ে ছড়িয়ে আছে ভুয়ো ভিসা পাসপোর্ট চক্র। সেই চক্রের সন্ধানে কলকাতায় আসে দিল্লি পুলিশ। সূত্র ধরে কলকাতার হরিদেবপুর থেকে এই চক্রের এক পাণ্ডাকে গ্রেফতার করে পুলিশ।

কলকাতায় জাল পাসপোর্ট চক্রের হদিশ, গ্রেফতার করল দিল্লি পুলিশ

Read More- শুরু হচ্ছে মমতার ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্প, কারা আবেদন জানাতে পারবেন

পুলিশ সূত্রে খবর, ধৃতের নাম নন্দকিশোর সাহা। শুধু তিনি একা নন, তার সঙ্গে তার স্ত্রীকেও এই একই অভিযোগে গ্রেফতার করা হয়েছে। জানা গেছে, সম্প্রতি দিল্লির চাণক্যপুরী থানায় বিহারের এক বাসিন্দা জাল ভিসার অভিযোগ করেন। তিনি অভিযোগ করেন, রাশিয়ার দূতাবাসে গিয়ে জানতে পারেন তাঁকে জাল ভিসা দেওয়া হয়েছে। সেই অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে দিল্লি পুলিশ। তদন্তের সূত্র ধরে দিল্লি থেকে কলকাতা আসে পুলিশ। স্থানীয় থানার সঙ্গে যোগাযোগ করে জানতে পারে যে নন্দকিশোর গত জুলাই মাসে হরিদেবপুরে এসে বাড়ি ভাড়া নিয়ে সস্ত্রীক থাকতে শুরু করেন। খবর পেয়ে হরিদেবপুরের ওই বাড়ি থেকেই গ্রেফতার করা হয় অভিযুক্তদের।

দেশজুড়ে ছড়িয়ে পড়েছে এই জাল পাসপোর্ট-ভিসা চক্র। আগাছার মতো ছড়িয়ে পড়ছে এই চক্র। আর আসল-নকলের দ্বন্দ্বে ঠকবাজদের পাল্লায় পড়ছেন অনেকেই। বিলেতে গিয়ে হয়রানির শিকার হতেও হচ্ছে অনেককে। এই চক্রের বিরুদ্ধে দীর্ঘদিন ধরেই অভিযান চালাচ্ছে পুলিশ। সেই চক্রের সন্ধানে এই গ্রেফতার এক বড় সাফল্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here