Friday, January 27, 2023
Homeকলকাতাকলকাতায় সমস্ত অব্যবহৃত মোবাইল টাওয়ার ও বিলবোর্ড ভেঙে ফেলার নির্দেশ দিলেন ফিরহাদ...

কলকাতায় সমস্ত অব্যবহৃত মোবাইল টাওয়ার ও বিলবোর্ড ভেঙে ফেলার নির্দেশ দিলেন ফিরহাদ হাকিম

কলকাতায় সমস্ত অব্যবহৃত মোবাইল ফোনের টাওয়ার ও বিলবোর্ড ভেঙে ফেলার নির্দেশ দিলেন পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম। শনিবার ‘টক টু কেএমসি’ চলাকালীন এই নির্দেশ দেন তিনি। ফিরহাদ জানান কলকাতাবাসীর নিরাপত্তা পুরসভার কাছে সর্বোপরি।

কলকাতায় সমস্ত অব্যবহৃত মোবাইল টাওয়ার ও বিলবোর্ড ভেঙে ফেলার নির্দেশ দিলেন ফিরহাদ হাকিম

Read More-এবার ED-র দায়ের করা মামলায় রুজিরা বন্দ্যোপাধ্যায়কে সমন পাঠাল দিল্লির আদালত

এদিনের অনুষ্ঠানে দক্ষিণ কলকাতার এনএসসি বোস রোডের এক বাসিন্দা জানান, তাঁদের পাশের আবাসনের মাথায় একটি পরিত্যক্ত মোবাইল ফোনের টাওয়ার রয়েছে। রক্ষণাবেক্ষণ না হওয়ায় সেটি যে কোনও সময় ভেঙে পড়তে পারে। যা নিয়ে আতঙ্কে ভুগছেন বাসিন্দারা। ওদিকে মোবাইল সংস্থাকে জানিয়ে কোনও কাজ হয়নি। উদ্যোগী হচ্ছেন না ওই আবাসনের বাসিন্দারাও।

Read More-স্টুডেন্ট ক্রেডিট কার্ডে ঋণ দিতে নেওয়া যাবে না কোনও বন্ধক, জমি-বাড়ির দলিল, ব্যাঙ্কগুলিকে কড়া বার্তা নবান্নর

অভিযোগ পেয়ে কলকাতা পুরসভার বহুগত বিভাগের প্রধান আধিকারিককে ফোন করেন ফিরহাদ। নির্দেশ দেন শহরের সমস্ত অব্যবহৃত মোবাইল ফোনের টাওয়ার ভেঙে ফেলতে হবে। সঙ্গে বিজ্ঞাপন দেওয়ার জন্য শহরের অব্যবহৃত বিলবোর্ডগুলিও খুলে ফেলার নির্দেশ দেন তিনি।

Read More-মির্জা গালিবের চিঠি বাংলায় অনুবাদ, সাহিত্য অ্যাকাডেমি পুরস্কার পাচ্ছেন সিউড়ির পুষ্পিত মুখোপাধ্যায়

এর পর সংবাদমাধ্যমকে ফিরহাদ বলেন, অব্যবহৃত মোবাইল ফোন টাওয়ার ও বিলবোর্ড খুলতে আগেও নির্দেশ দিয়েছিলাম। বিল্ডিং বিভাগ এই কাজ করবে। এগুলি থেকে মানুষের বিপদ হতে পারে। তাছাড়া শহরে দৃশ্যদূষণ করে এই কাঠামোগুলি। আমরা পুরনো বিলবোর্ড সরিয়ে কলকাতা ইলেক্ট্রনিক বিলবোর্ডের সংখ্যা বাড়ানোর চেষ্টা করছি।

Read More-ঘূর্ণাবর্তের প্রভাব, দক্ষিণবঙ্গের জেলায় জেলায় প্রবল বৃষ্টিপাতের সর্তকতা জারি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

- Advertisment -

Recent Comments