কলকাতা সহ দক্ষিণে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা, উত্তরে ভারী বৃষ্টির পূর্বাভাস

0

গত কয়েক দিনের বর্ষণের জেরে একটু হলেও কেটেছে ভ্যাপসা গরম। ফলে স্বস্তির বর্ষণ উপভোগ করতে পেরেছে বাংলা। তবে আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, ২২ অগস্ট অর্থাত্‍ রবিবার কালিম্পং, জলপাইগুড়ি, দার্জিলিংয়ে মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়াও উত্তরের বাকি জেলাগুলি, যেমন কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ারে ভারী থেকে অতিভারী বর্ষণের প্রভাব দেখা যেতে পারে। তবে এই বৃষ্টির ফলে তাপমাত্রার পরিবর্তন সেভাবে হবে না বলেই জানিয়েছে আবহাওয়া দফতর।

কলকাতা সহ দক্ষিণে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা, উত্তরে ভারী বৃষ্টির পূর্বাভাস

Read More-মালদায় ভুয়ো পুলিশ আধিকারিক সেজে ছিনতাই মোবাইল, টাকা! গ্রেফতার তৃণমূল নেতা

এদিকে, বৃষ্টির জেরে উত্তরবঙ্গের পাহাড়ি এলাকায় ধস নামার আশঙ্কা রয়েছে। ফলে সেদিক দিয়ে ইতিমধ্যেই আলাদা নজর দিয়েছে স্থানীয় প্রশাসন। ধস নামলে যাতে তড়িঘড়ি ব্যবস্থা নেওয়া হয়, সেইজন্য বিপর্যয় মোকাবিলা দফতরকেও খবর দেওয়া হয়েছে। এদিকে, উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস থাকলেও সোমবার সকাল অবধি দক্ষিণবঙ্গের কোনও জেলাতেই সেভাবে ভারী বর্ষণের সম্ভাবনা নেই। তবে বজ্রবিদ্যুত্‍ সহ বিক্ষিপ্ত বর্ষণের সম্ভাবনা রয়েছে কিছু কিছু এলাকায়। বরং, আগামী মঙ্গলবার বীরভূম, মুর্শিদাবাদে দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Read More-‘দুয়ারে সরকার’ প্রকল্পের ক্যাম্পে গিয়ে কাজ খতিয়ে দেখবেন নোডাল অফিসাররা, নির্দেশ নবান্নের

এদিকে, বুধবার থেকে শুক্রবার অবধি উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং হাওড়া জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বৃষ্টির সম্ভাবনা কলকাতায় প্রায় নেই বললেই চলে। আবহাওয়া দফতরের রিপোর্টে দেখা যাচ্ছে, এখানে প্রবল বর্ষণের সম্ভাবনা কম। সকালের দিকে রোদ ঝলমলে আকাশ থাকলেও বিকেলে আকাশের মুখ ভার থাকার সম্ভাবনা রয়েছে। দু এক পশলা বৃষ্টি হলেও হতে পারে কিছু জায়গায়। তবে সর্বনিম্ন তাপমাত্রা বা সর্বোচ্চ তাপমাত্রায় সেভাবে বড় পরিবর্তন দেখা যাবে না।

Read More-অতিমারীতে কর্মসংস্থান হারানোদের ২০২২ পর্যন্ত পিএফ-এর টাকা দেবে সরকার: অর্থমন্ত্রী নির্মলা সীতারামন

এদিকে, রাজ্যের বাইরে উত্তরাখণ্ডে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। আগামী ২৩শে অগস্ট পর্যন্ত বিহার, উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ডে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তরের রাজ্যগুলি ছাড়াও ভারী বৃষ্টি হতে পারে মধ্যভারত ও তত্‍সংলগ্ন দক্ষিণ ভারতের রাজ্যগুলিতে।

Read More-রাখিবন্ধন উত্‍সবে ‘দিদি বনাম মোদী’ রাখিতে ছয়লাপ কলকাতার বাজার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here