More
    HomeUncategorizedকাশ্মীরে একের পর এক জঙ্গি হামলা, এবার শক্ত হাতে সন্ত্রাস দমনে ঝাঁপানোর...

    কাশ্মীরে একের পর এক জঙ্গি হামলা, এবার শক্ত হাতে সন্ত্রাস দমনে ঝাঁপানোর নির্দেশ

    জম্মু কাশ্মীরে পরপর জঙ্গি হামলার জেরে এবার পরিস্থিতি খতিয়ে দেখতে বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জাতীয় নিরাপত্তা উপদেষ্ঠা অজিত দোভাল-সহ অন্য আধিকারিকদের সঙ্গে বৃহস্পতিবার বৈঠকে বসেন প্রধানমন্ত্রী। পদস্থ আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসেই জম্মু কাশ্মীরের পরিস্থিতি পর্যালোচনা করেন নরেন্দ্র মোদি। জম্মু কাশ্মীরে সন্ত্রাসবাদ মোকাবিলায় যাতে সব ধরনের ব্যবস্থা করা হয়, সে বিষয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

    প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহার সাথেও কথা বলেছেন। সেই সঙ্গে নিরাপত্তা বাহিনীর মোতায়েন এবং সন্ত্রাসবিরোধী অভিযান নিয়ে আলোচনা করেন। মনোজ সিনহা স্থানীয় প্রশাসনের উদ্যোগের বিষয়েও প্রধানমন্ত্রীকে অবহিত করেন। ইতিমধ্যেই জম্মু ও কাশ্মীরের বিভিন্ন জেলায় জঙ্গিদের তল্লাশিতে শুরু হয়েছে চিরুনি তল্লাশি। গত চার দিনে রিয়াসসি, কাঠুয়া এবং ডোডা জেলার চারটি স্থানে হামলা চালিয়েছে জঙ্গিরা। নয় জন তীর্থযাত্রী এবং একজন সিআরপিএফ জাওয়ান নিহত হয়েছেন জঙ্গি হামলায়। সাতজন নিরাপত্তা কর্মী এবং বেশ কয়েকজন আহত হয়েছেন।

    রবিবার জঙ্গিরা রিয়াসিতে তীর্থযাত্রী বোঝাই একটি বাসে হামলা চালায় জঙ্গিরা। হামলা চলাকালীন রাস্তা থেকে বাসটি গিয়ে পড়ে গভীর খাতে। ঘটনায় ৯ জনের মৃত্যু হয়, আহত হন ৪১ জন। দুই দিন পরে জঙ্গিরা ডোডায় একটি যৌথ চেকপোস্টে হামলা করে। আহত নয় ছয়জন নিরাপত্তা কর্মী। একই রাতে এক কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্স জওয়ান এবং একজন অসামরিক ব্যক্তি কাঠুয়া জেলায় এনকাউন্টারে নিহত হন। প্রথমে হীরানগরের সাইদা সুখল গ্রামের একটি বাড়িতে হামলা চালায় জঙ্গিরা।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments