কিসান সম্মান নিধি যোজনার টাকা হতে পারে দ্বিগুণ, দীপাবলির আগে বড় ঘোষণার সম্ভাবনা!

0

কৃষকদের জন্য বড় খবর কেননা দীপাবলির আগেই তাঁদের ঘরে আসতে চলেছে অত্যন্ত খুশির খবর (The most happiest news for the farmers) । কেননা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) কিসান সম্মান নিধি যোজনার টাকা হতে পারে দ্বিগুণ।

যদি এমন হয়ে থাকে সেক্ষেত্রে কৃষকেরা বছরে ৬,০০০ টাকার বদলে ১২,০০০ টাকা পাবেন । অর্থাত্‍ প্রতি তিন মাস ছাড়া ২,০০০ টাকার বদলে ৪ হাজার টাকা পাবেন কৃষকেরা ।মনে করা হচ্ছে দীপাবলির (Diwali 2021) মধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi) এমন ঘোষণা করতে পারেন । পিএম কিসান সম্মান নিধি যোজনার (PM Kisan Samman Nidhi Yojana) উপরে বিভিন্ন রকমের প্রশ্নচিহ্ন লাগছে যখন থেকে কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর ও কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের (Finance Minister Nirmala Sitaraman) সঙ্গে বিহারের কৃষিমন্ত্রীর অমরেন্দ্র প্রতাপ সিং বৈঠকের পরে বিহারের কৃষিমন্ত্রী সংবাদ মাধ্যমকে জানিয়েছেন কিসান সম্মান নিধি যোজনার (PM Kisan Samman Nidhi Yojana) টাকা দ্বিগুণ করার জন্য সমস্ত প্রক্রিয়া প্রায় চূড়ান্ত হয়ে গিয়েছে । এবারই পিএম কিসান সম্মান নিধি প্রকল্পের টাকা দ্বিগুণ হবে ।

পিএম কিসান সম্মান নিধি যোজনার  দশম কিস্তির টাকা খুব তাড়াতাড়ি পেতে পারেন লভ্যার্থীরা । সূত্রের খবর পিএম কিসান সম্মান নিধি যোজনার দশম কিস্তির টাকা দেওয়ার দিন ধার্য হয়ে গিয়েছে।এখনও পর্যন্তে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে দেশে ১১.৩৭ কোটি কৃষককে ১.৫৮ লক্ষ কোটি টাকা হস্তান্তর করেছে । নরেন্দ্র মোদি সরকার পিএম কিসান সম্মান নিধি যোজনার টাকা আগামী ১৫ ডিসেম্বর ২০২১ পাঠানোর চূড়ান্ত দিনক্ষণ ধার্য করেছে ।যদি কোনও গ্রাহক পিএম কিসান সম্মান নিধি যোজনার (PM Kisan) শেষ কিস্তির টাকা না পেয়ে থাকেন তিনি ৩০ অক্টোবর ২০২১ তারিখের মধ্যে নাম নথিভুক্ত করে নিন । মনে করা হচ্ছে এইবার তাঁরা ২,০০০ টাকার বদলে ৪,০০০ টাকা পাবেন ।

নাম নথিভুক্ত করার জন্য পিএম কিসান সম্মান নিধি যোজনার ওয়েবসাইটে যেতে হবে করতে আবেদন । কিসান সম্মান নিধি যোজনার শুরু হয়েছে ২০১৮ সালে।

Previous articleসাত ভ্যাকসিন প্রস্তুতকারক সংস্থার সঙ্গে বৈঠক করবেন মোদী
Next articleপ্রথম হাইপারচার্জার স্টেশন লঞ্চ করল Ola! ১৮ মিনিটের চার্জেই ৭৫ কিমি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here