কৃষক আন্দোলনের সমর্থনে সোনম-প্রিয়াঙ্কা, কেন্দ্রের পাশে সানি দেওল

0

এবার কৃষক আন্দোলনের সমর্থনে মুখ খুললেন বলিউডের দুই প্রথম সারির নায়িকা প্রিয়াঙ্কা চোপড়া ও সোনম কাপুর। কেন্দ্রের নয়া কৃষিবিলের বিরোধিতা করে পথে নেমেছে দেশের কৃষকরা। আন্তর্জাতিক মহল এই কৃষক আন্দোলন নিয়ে আগেই চিন্তা জাহির করেছে। এবার বলিউডের গ্লোবাল তারকা প্রিয়াঙ্কা চোপড়া টুইট বার্তায় কৃষকদের পাশে দাঁড়ালেন।

কৃষক আন্দোলনের পাশে দাঁড়ানো অন্যতম তারকা দিলজিত্ দোসাঞ্জের একটি টুইট রি-টুইট করে প্রিয়াঙ্কা লেখেন, আমাদের ভারতীয় কৃষিভাইয়েরা হলেন খাদ্য সৈনিক। তাঁদের আশঙ্কার সবরকম সমাধান হওয়া প্রয়োজন। তাঁদের আশা পূরণ হওয়াটা আবশ্যক। একটি সমৃদ্ধ গণতন্ত্র হিসাবে, আমাদের অবশ্যই নিশ্চিত করতে হবে যে এই সংকটগুলি খুব শীঘ্রই সমাধান হবে’।

অন্যদিকে অনিল কাপুর কন্যা তথা অভিনেত্রী সোনম কাপুর ইনস্টাগ্রামে কৃষক আন্দোলনের একাধিক ছবি পোস্ট করে ড্যানিয়েল ওয়েবস্টারের একটি বিখ্যাত উদ্ধৃতি যোগ করেন। যার বাংলা তর্জমা করলে দাঁড়ায়-‘যখন কৃষিকাজ শুরু হয় তখন অন্য শিল্প তা অনুসরণ করে।স্বভাবতই কৃষকরা হলেন সভ্যতার মূল স্রষ্টা’। কৃষক প্রতি সমর্থন জাহির করে ইনস্টাগ্রামে আন্দোলনরত কৃষকদের ছবি পোস্ট করেন সোনম কাপুরের স্বামী আনন্দ আহুজাও।

সরকারের পাশে দাঁড়িয়ে কৃষিবিলের পক্ষে সওয়াল করলেন পঞ্জাবের ভূমিপুত্র তথা বলিউড তারকা সানি দেওল। বিতর্কিত পরিস্থিতিতে দলের পাশেই দাঁড়ালেন গুরুদাসপুরের বিজেপি সাংসদ।দীর্ঘ টুইট বার্তায় সানি লেখেন, ‘আমি সকলের উদ্দেশে অনুরোধ জানাচ্ছি, এটা কেন্দ্র ও কৃষকদের মধ্যেকার বিষয়। এর মাঝে কারুর হস্তক্ষেপ দরকার নেই। দুই পক্ষ আলোচনার মাধ্যমে অবশ্যই একটা সিদ্ধান্তে পৌঁছবে। কিন্তু কিছু মানুষ এই আন্দোলনকে কাজে লাগিয়ে নিজেদের আখের গুছিয়ে ফেলবার প্রয়াস করছে। তারা কৃষকদের বিষয়ে না ভেবে বরং ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করতেই বেশি ব্যস্ত। তাই আমি আমার দল ও কৃষক- উভয়েরই পাশে আছি’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here