কৃষক আন্দোলন সমর্থনে গান্ধি মূর্তির পাদদেশে বিক্ষোভ দেখাতে গিয়ে গ্রেফতার নওসাদ সিদ্দিকী!

0

দিল্লিতে চলতে থাকা কৃষক আন্দোলনের সমর্থন জানাতে এবং রাজ্যে ভোট পরবর্তী হিংসা বন্ধের দাবিতে আজ অবস্থান বিক্ষোভ কর্মসূচি নিয়েছিল আইএসএফ। দলের একমাত্র বিধায়ক নওশাদ সিদ্দিকীর নেতৃত্বে সেই কর্মসূচি হওয়ার কথা ছিল গান্ধি মূর্তির পাদদেশে। সেখানে বিক্ষোভকারীরা জড়ো হতেই দলের একমাত্র বিধায়ক নওশাদ সিদ্দিকীকে আটক করে পুলিশ। বিক্ষোভ শুরুর আগেই নওশাদ সিদ্দিকীকে পুলিশ আটক করে নিয়ে যেতেই ভেস্তে যায় কর্মসূচি।

​দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত এই কর্মসূচি চলবে বলে জানানো হয় আইএসএফ-এর তরফে। সেই মতো সেখানে আগে থেকেই জড়ো হন বেশকিছু আইএসএফ কর্মী-সমর্থক। তারপর আসেন দলের একমাত্র বিধায়ক নওশাদ সিদ্দিকী। বিক্ষোভ শুরুর আগেই পুলিশ গ্রেফতার করে নওশাদ সিদ্দিকীকে। আইএসএফ নেতৃত্বের দাবি, গান্ধি মূর্তির পাদদেশে তাদের শান্তিপূর্ণ অবস্থান করার কথা ছিল। কিন্তু পুলিশ সেই অবস্থান বিক্ষোভ ভেস্তে দিয়ে গ্রেফতার করে তাদের দলের বিধায়ককে।

​যদিও, এই বিক্ষোভ সম্পর্কে পুলিশ জানিয়েছে, আইএসএফ নেতৃত্ব যে কর্মসূচি নিয়েছিল, তাতে পুলিশের কোনও অনুমতি নেওয়া হয়নি। করোনা আবহে এভাবে জমায়েত করার জন্য তাদের আটক করা হয়েছে। প্রত্যেককে নিয়ে যাওয়া হয় লালবাজারে। এপ্রসঙ্গে নওশাদ সিদ্দিকী বলেছেন, বিধানসভা ভোটের ফল প্রকাশ হওয়ার পর থেকেই বাংলার বিভিন্ন জায়গায় হিংসার পরিবেশ তৈরি হয়েছে। আক্রান্ত হচ্ছেন বিরোধী নেতা-কর্মীরা। এভাবে চলতে পারে না। সেই কারণে আমরা প্রতিবাদ জানাতেই এই বিক্ষোভ কর্মসূচির আয়োজন করেছিলাম। কিন্তু আমাদের সেই কর্মসূচি ভেস্তে দিল পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here