কোভিড বিধি মানতে হবে, নয়তো বন্ধ সভা-সমাবেশ, ব়্যালি, রাজনৈতিক দলগুলো কড়া বার্তা কমিশনের

0

ভোটের বাংলায় একদিনে আক্রান্তের সংখ্যা কয়েকগুণ বেড়ে পৌঁছে গিয়েছে ৩ হাজারে। তবুও মানুষের মধ্যে সচেতনতার অভাব নজরে আসছে। বিভিন্ন রাজনৈতিক দলের সভা-সমাবেশ, প্রচারে উপছে পড়ছে ভিড়। কিন্তু, প্রার্থী থেকে রাজনৈতিক দলের নেতা-কর্মী, সমর্থকদের মুখে মাস্ক দেখা যাচ্ছে না। বালাই নেই দূরত্ববিধি মেনে চলার। ফলে, করোনার বাড়বড়ন্তের জন্য দায়ী করা হচ্ছে ভোটকে। এই পরিস্থিতিতে বাংলায় রাজনৈতিক দলগুলো কড়া বার্তা দিল কমিশন। হয় কোভিড বিধি মানতে হবে, নয়তো সভা-সমাবেশ, ব়্যালি বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়ে দিয়েছে কমিশন।

সতর্ক থাকার জন্য শুক্রবার বাংলায় ভোটে অংশ নেওয়া সব রাজনৈতিক দলকেই বার্তা দিয়েছে নির্বাচন কমিশন। চিঠিতে, ফের একবার কোভিড বিধির কথা স্মরণ করিয়ে দেওয়া হয়েছে।

প্রার্থী ও তারকা প্রচারকরা কেন নাস্ক ব্যবহার করছেন না তা নিয়ে প্রশান তুলেছে কমিশন। চিঠিতে বলা হয়েছে, করোনা রুখতে প্রচারে মাস্ক ব্যবহার, সামাজিক দূরত্ব বিধি বজায় রেখে ও তাতে উত্‍সাহ দিয়ে জনগণের কাছে নিজেদের উদাহরণ হিসাবে খাড়া করতে পারতেন প্রার্থীরা। কিন্তু সেটা হচ্ছে না। মাস্ক, স্যানিটটাইজার ব্যবহার করুন, সামাজিক দূরত্ববিধি বজায় রাখুন। করোনা সংক্রমণ রুখতেসচেতন হন। না হলে প্রাচারের জন্য ব়্যালি বন্ধ করে দেওয়ার নির্দেশ দেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here