ক্রমশ এগিয়ে আসছে সাইক্লোন ‘বুরেভি’,বন্ধ রাখা হল তামিলনাড়ু ও কেরলের ৩ বিমানবন্দর

0

আছড়ে পড়তে চলেছে ঘূর্ণিঝড় বুরেভি। কেরল সরকার শুক্রবার পাঁচটি জেলায় সরকারি ছুটি ঘোষণা করেছে। কারণ এই পাঁচটি জেলায় ভারী বৃষ্টির সর্তকতা জারি করা হয়েছে। ঘূর্ণিঝড় বুরেভি আছড়ে পড়তে চলেছে। আবহাওয়া দফর তাদের সাম্প্রতিক বুলেটিনে জানিয়েছে, শুক্রবার তা আছড়ে পড়বে। এবং যে কারণে দক্ষিণ কেরল এবং দক্ষিণ তামিলনাড়ুর উপকূলবর্তী এলাকায় লাল সর্তকতা জারি করা হয়েছে।

আর কিছু সময়ের মধ্যেই তা তুতিকোরিন জেলা এবং রামনাথপুরমের ওপর দিয়ে বয়ে যাবে। আবহাওয়া দপ্তর জানিয়েছে, বাতাসের গতি থাকবে ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার। সতর্ক থাকতে আগে থেকেই তামিলনাড়ু এবং কেরলের তিনটি বিমান বন্দর বন্ধ রাখা হল।
আবহাওয়া দপ্তর আগে জানিয়েছিল, বুধবারই শ্রীলঙ্কা উপকূল পেরিয়ে বৃহস্পতিবার তামিলনাড়ু উপকূলে ঘূর্ণিঝড় হিসেবে ঝাঁপিয়ে পড়বে বুরেভি। যদিও তার শক্তিক্ষয় হয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। আগামী ২৪ ঘণ্টায় আরও দুর্বল হয়ে নিম্নচাপে পরিণত হবে। তবে এর প্রভাবে ঝোড়ো হাওয়া আর বৃষ্টি হবে দক্ষিণ তামিলনাড়ু উপকূল এবং চেন্নাইতে। সেখানে ইতিমধ্যে লাল সতর্কতা জারি হয়েছে। দক্ষিণ কেরলেও লাল সতর্কতা জারি হয়েছে। সরকারি ছুটিও ঘোষণা করা হয়েছে।
কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন এবং তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী ই পালানিস্বামীকে ফোন করে সাহায্যের আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী মোদি। চেন্নাই বিমানবন্দর থেকে একাধিক উড়ান শুক্রবারের জন্য বাতিল করা হয়েছে। মাদুরাই বিমানবন্দরও শুক্রবার দুপুর পর্যন্ত বন্ধ রাখা হচ্ছে। শুক্রবার সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বন্ধ থাকছে তিরুবনন্তপুরম আন্তর্জাতিক বিমানবন্দর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here