কয়লা ও গরুপাচার কাণ্ডে, যুব তৃণমূলের সাধারণ সম্পাদক বিনয় মিশ্রর বাড়িতে CBI হানা, জারি লুক আউট নোটিশ

0

বছরশেষের দিনে কয়লা ও গরুপাচার কাণ্ডে রাজ্যে সক্রিয় সিবিআই। ইতিমধ্যে বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়েছেন গোয়েন্দা। হানা দিয়েছে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় ঘনিষ্ঠ বিনয় মিশ্রর বাড়িতে।জানা গিয়েছে, বিনয় মিশ্রকে না পেয়ে তার বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি করা হয়েছে।

কয়লাপাচার ও গরুপাচার এই দুই মামলায় সম্প্রতি সিবিআই তৎপরতা নজরে এসেছে। এর আগে রাজ্যের একাধিক জায়গায় হানা দিয়েছিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা। গত ২২ ডিসেম্বরও তল্লাশি চালানো হয়। অবৈধ কয়লা পাচার কাণ্ডের তদন্তে সেই তল্লাশি অভিযান চালানো হয়। বাঙুর অ্যাভিনিউয়ে গণেশ বাগাড়িয়া নামে এক ব্যক্তির বাড়িতে হানা দিয় সিবিআই।

একটি সূত্র জানাচ্ছে, এই বিনয় মিশ্র যথেষ্ট প্রভাবশালী একজন ব্যক্তি। রাজ্য সরকারের তরফ থেকে তাঁকে; এক্স ক্যাটেগ্যারি নিরাপত্তা দেওয়া হয়। জানা গিয়েছে, আদালত থেকে রীতিমতো সার্চ ওয়ারেন্ট নিয়ে; ওই ব্যক্তির তিন বাড়িতে হানা দিয়েছে সিবিআই। যদিও অভিযুক্ত বিনয় মিশ্রের; খোঁজ পায়নি সিবিআইয়ের দল। তবে জানা যাচ্ছে, গরু ও কয়লা পাচার কাণ্ডে; টাকা লেনদেনের গোটা প্রক্রিয়া দেখভালের দায়িত্বে ছিলেন এই অভিযুক্ত।

গরু ও কয়লাকাণ্ডে প্রথম থেকেই; সিবিআইয়ের নজরে ছিল বিনয় মিশ্র। গত ২২ শে জুলাই তাঁকে, তৃণমূল যুবার সাধারণ সম্পাদকের দায়িত্ব দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিজেপির তরফ থেকে বারবার অভিযোগ করা হয়েছে; “ভাইপোর হয়ে গরু ও কয়লা পাচারের; টাকা তুলতেন এই বিনয় মিশ্রা”। যদিও তৃণমূলের তরফ থেকে; এটাকে ভোটের মুখে ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত’ বলা হচ্ছে। ইতিমধ্যেই বিনয় মিশ্রার বিরুদ্ধে; লুক আউট নোটিশ জারি করেছে সিবিআই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here