কয়লা কাণ্ডে খারিজ ভার্চুয়াল হাজিরা, সশরীরে রুজিরাকে হাজিরার নির্দেশ দিল্লির আদালতের

0

কয়লাকাণ্ডে কিছুটা হলেও চাপ বাড়ল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলার। আগামী ১২ অক্টোবর দুপুর ২টোয় রুজিরাকে সশরীরে হাজিরা দিতে হবে। এর আগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জিজ্ঞাসাবাদের আর্জি জানিয়েছিলেন তিনি। কিন্তু এদিন পাতিয়ালা হাউস কোর্ট সেই রুজিরার সেই আবেদন খারিজ করে দেয়।

কয়লা কাণ্ডে খারিজ ভার্চুয়াল হাজিরা, সশরীরে রুজিরাকে হাজিরার নির্দেশ দিল্লির আদালতের

Read More-BREAKING: মিত্র ইনস্টিটিউশনে ভোট দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়

কয়লাকাণ্ডে ১ সেপ্টেম্বর অভিষেক-পত্নী রুজিরাকে তলব করেছিল আর্থিক দুর্নীতির কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাএনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সেদিন ইডির জিজ্ঞাসাবাদের মুখোমুখি হননি তিনি। বদলে চিঠি দিয়ে ইডি-র আধিকারিকদের কলকাতার বাড়িতে জিজ্ঞাসাবাদের কথা জানিয়েছিলেন। করোনা ও দুই ছোট সন্তান থাকায় তাঁর এই দাবি বলেও চিঠিতে উল্লেখ করেছিলেন।

Read More-WB By-Election: ভবানীপুর-সহ তিন কেন্দ্রে শুরু ভোটগ্রহণ, বুথে বুথে পুলিশ-পর্যবেক্ষক

এর মধ্যেই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ৬ই সেপ্টেম্বর দিল্লিতে ইডি আধিকারিকদের মুখোমুখি হন। কয়ালাকাণ্ডে প্রায় সাড়়ে ৮ ঘন্টা জেরা চলে তাঁর।

এরপরও অভিষেককে এই মামলায় বেশ করকবার তলব করেছিল ইডি। কিন্তু, তাতে সাড়া দেননি তিনি। রুজিরাকে তলব করা হলেও একউ পরিণতি হয়। বারবার সমন জারি করলেও ইডি-র দফতরে অভিষেক-রুজিরা কেউই হাজিরা দেননি।ফলে এর বিরুদ্ধে দিল্লির পাতিয়ালা হাউজ কোর্টের দ্বারস্থ হয় ইডি। যার প্রেক্ষিতে চিফ মেট্রোপলিটান আদালতের বিচারক রুজিরাকে সমন পাঠান। জবাবে, রুজিরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে জিজ্ঞাসাবাদের দাবি জানান। এমনকী এই আবেদন করে দিল্লি হাইকোর্টে একটি মামলা দায়ের করেছেন অভিষেক-রুজিরা।

যদিও ভার্চুয়াল জিজ্ঞাসাবাদে রাজি নয় ইডি। এদিনের শুনানি শেষে কোর্টের নির্দেশ, ১২ অক্টোবর দুপুর ২টোয় রুজিরাকে শশীররে হাজিরা দিতে হবে।

Previous articleপুজোর আগেই শহর কলকাতায় বাড়তে চলেছে মেট্রোর সংখ্যা
Next articleWeather Update: অবশেষে বিদায় নিতে চলেছে বর্ষা, পুজোয় কেমন থাকবে আকাশ?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here