কয়লা পাচার-কাণ্ডে রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটককে তলব ইডি’র

0

কয়লা পাচারকাণ্ডের তদন্তে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পরে এবার রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটককে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আগামিকাল মঙ্গলবার তাঁকে দিল্লিতে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তবে ইডির তলবে রাজ্যের আইনমন্ত্রী সাড়া দেবেন কিনা, তা জানা যায়নি।

কয়লা পাচার-কাণ্ডে রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটককে তলব ইডি’র

Read More-‘আত্মনির্ভর ভারতের আত্মনির্ভর নারী’! ১০ হাজার মহিলাদের দ্বারা পরিচালিত ওলা ই-স্কুটারের কারখানা

বাংলার বিধানসভা ভোটের আগে থেকেই দিল্লির রাজনৈতিক প্রভুদের খুশি রাখতে কয়লা পাচারকাণ্ডের তদন্তে নামেন মোদি সরকারের হাতের পুতুল হয়ে ওঠা ইডির আধিকারিকরা। কিন্তু তদন্তে তেমন কোনও অগ্রগতি হয়নি। গত ১ সেপ্টেম্বর তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলা বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে তলব করা হয়। কিন্তু দিল্লিতে গিয়ে হাজিরা দিতে তাঁর অসুবিধা রয়েছে বলে জানিয়ে দেন অভিষেক পত্নী। বরং তদন্তকারীদের কলকাতায় এসে জেরা করার অনুরোধ জানান তিনি। যদিও গত ৬ সেপ্টেম্বর ইডির তদন্তকারীদের সামনে হাজিরা দিয়েছিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। দিল্লির জামনগর রোডের কার্যালয়ে তাঁকে টানা নয় ঘন্টা জেরা করেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। তার পরে ফের একবার তাঁকে তলব করা হয়। যদিও আগে থেকে রাজনৈতিক কর্মসূচি চূড়ান্ত থাকার কারণে ওই তলবে সাড়া দেননি ডায়মন্ডহারবারের সাংসদ।

Read More-এবার ডিজিটাল হেলথ মিশনের অধীনে প্রত্যেক ব্যক্তির জন্য Unique Health Card! বিস্তারিত একনজরে..

অভিষেককে জেরা করার পরে এবার রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটককে জিজ্ঞাসাবাদের জন্য দিল্লিতে তলব করেছেন ইডির আধিকারিকরা। তৃণমূলের পক্ষ থেকে অবশ্য ইডির তলবকে রাজনৈতিক প্রতিহিংসা বলে আখ্যা দেওয়া হয়েছে। তৃণমূলের রাজ্যসভা সাংসদ সুখেন্দুশেখর রায়ের অভিযোগ, ‘রাজনৈতিক লড়াইয়ে এঁটে উঠতে না পেরে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলিকে নির্লজ্জভাবে ব্যবহার করা হচ্ছে।’ যদিও তৃণমূলের একের পর এক শীর্ষ নেতাকে ইডির তলবের পিছনে কোনও রাজনৈতিক হাত নেই বলে দাবি বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here