গার্ডেনরিচে ভয়াবহ আগুন! পুড়ে ছাই FCI-এর গুদাম

0

ফের শহরের এক গুদামে আগুন। গতকাল নিমতলা ঘাট স্ট্রিটের গুদামে অগ্নিকাণ্ডের পর শনিবার সকালে গার্ডেনরিচের একটি গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। গার্ডেনরিচের তারাতলা রোডে একটি গুদামে ভয়াবহ আগুন লাগল শনিবার সকালে। আগুনের ভয়বাহতা দ্রুতই ছড়িয়ে পড়ে। দাউদাউ করে জ্বলতে থাকে এফসিআই-এর গুদাম। যুদ্ধকালীন তৎপরতায় আগুন নিয়ন্ত্রণে আনার কাজ চালাচ্ছেন দমকলকর্মীরা। দমকলের ১০টি ইঞ্জিন বর্তমানে সেখানে রয়েছে। তার সঙ্গেই এলাকার বাসিন্দারা আগুন নিয়ন্ত্রণের কাজে নামেন। তবে তা সত্ত্বেও মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে।

গার্ডেনরিচে ভয়াবহ আগুন! পুড়ে ছাই FCI-এর গুদাম

Read more-গঙ্গার ঘাটে প্রবেশ করতে হলে দিতে হবে বিশেষ পরীক্ষা, হরিদ্বারে এবার কড়া পদক্ষেপ

এদিকে গার্ডেনরিচ বরাবর গঙ্গা থাকায় সেখান থেকে দমকা হাওয়া এসে আগুন মুহূর্তের মধ্যেই ছড়িয়ে দেয় গোটা গুদাম ঘরে। ওই গুদামের আশপাশে একাধিক গাড়ি রাখা ছিল। আগুনের হাত থেকে বাঁচাতে সেগুলি কোনও প্রকারে ‘হেভি লিফটিং মেশিন’ দিয়ে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়। গুদামের মধ্যে দাহ্য বস্তু মজুত থাকায় কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে এলাকা।

উল্লেখ্য, গতকালই নিমতলা ঘাট স্ট্রিটের একটি কাঠের গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। বাড়ির গ্যাসের সিলিন্ডার ফেটে আগুন লাগে। সেই আগুন বাড়ির নিচে থাকা কাঠের গুদামেও ছড়ায়। তীব্র আতঙ্ক ছড়ায় এলাকায়। গতকালের পর এদিনও শহরের গার্ডেনরিচের এই অগ্নিকাণ্ড। প্রসঙ্গত, এদিন সকালে ডানকুনিতে এক ব্যাটারির কারখানাতেও এদিন আগুন লাগে।

দমকল সূত্রে খবর এই গুদামগুলি এখন এফসিআই-এর খাদ্য মজুতের কাজে ব্যবহার হয় না। আগে ছিল এফসিআই এর খাদ্যদ্রব্য থাকতো। এখন এই গুদামঘরগুলি পোর্টের থেকে ব্যক্তিমালিকানায় লিজ নেওয়া। টায়ার টিউব-সহ দাহ্য পদার্থ এখানে মজুত ছিল বলে দমকল সূত্রে খবর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here