গুজরাতের নয়া মুখ্যমন্ত্রী হলেন ভূপেন্দ্র প্যাটেল

0

গুজরাতের নয়া মুখ্যমন্ত্রী হলেন ভূপেন্দ্র প্যাটেল। গতকালই আচমকা পদত্যাগ করেছিলেন বিজয় রুপানি। এরপর একদিনের মাথায় বিজেপি পরিষদীয় দল নয়া মুখ্যমন্ত্রী বেছে নিল। জানা গিয়েছে সর্বসম্মতিক্রমেই ভূপেন্দ্রকে বিজয় রুপানির উত্তরসূরি হিসেবে বেছে নেওয়া হয়েছে। নরেন্দ্র সিং তোমর, তরুণ চুঘ এবং প্রহ্লাদ যোশী পরিষদীয় দলের বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় পর্যবেক্ষক হিসেবে।

গুজরাতের নয়া মুখ্যমন্ত্রী হলেন ভূপেন্দ্র প্যাটেল

Read more-এবার স্কুলের সিলেবাসে করোনা, কাদের পড়তে হবে?

ভূপেন্দ্র প্যাটেল গুজরাটের ঘাটলোদিয়া বিধানসভা কেন্দ্রের বিধায়ক। গত নির্বাচনে কংগ্রেসের শশীকান্ত প্যাটেলের বিরুদ্ধে ১ লত্র ১৭ হাজার ভোটের ব্যবধানে জয়ী হয়েছিলেন। তিনি আহমেদাবাদ পৌর কর্পোরেশনের স্থায়ী কমিটিরও সভাপতিত্ব করেন।

 

এর আগে শনিবার সংগঠনের হয়ে কাজ করার ইচ্ছা প্রকাশ করে গুজরাতের মুখ্যমন্ত্রী পদ থেকে ইশ্তফা দেন বিজয় রুপানি। ডেপুটি মুখ্যমন্ত্রী নিতিন প্যাটেল ও মন্ত্রিসভার কয়েকজন মন্ত্রীকে সঙ্গে রাজ্যপাল আচার্য দেবরতের বাড়িতে যান বিজয় রুপানি। সেখানেই রাজ্যপালের হাতে তিনি তাঁর ইস্তফাপত্র তুলে দেন।

এদিকে পরের বছরই গুজরাতে বিধানসভা নির্বাচন রয়েছে। তার আগে এভাবে মুখ্যমন্ত্রী বদল নিয়ে উঠে এসেছে নানা প্রশ্ন। ২০১৭ সালে দ্বিতীয়বারের জন্য গুজরাতের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়েছিলেন বিজয় রুপানি। ২০১৬ সালে আনন্দীবেন প্যাটেলের ইস্তফার পর প্রথমবার গুজরাতের মুখ্যমন্ত্রী হয়েছিলেন রুপানি। এরপর তাঁর নেতৃত্বে ২০১৭ সালে বিধানসভা নির্বাচনে গুজরাতে ফের ক্ষমতায় আসে বিজেপি। এরপর তিনিই মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেন। কিন্তু, মেয়াদ শেষ হওয়ার আগে ইস্তফা দেন তিনি। এখন দেখার তাঁর উত্তরসূরি মোদী-শাহের রাজ্যে বিজেপির গড়কে অক্ষত রাখতে পারেন কি না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here