গুলির লড়াইয়ে উত্তপ্ত কাশ্মীর! খতম দুই হিজবুল জঙ্গি

0

সেনার গুলিতে নিকেশ হল দুই হিজবুল মুজাহিদিন জঙ্গি। শুক্রবার সকাল থেকেই গুলির আওয়াজে ভারী হয়ে ওঠে পুলওয়ামার আকাশ বাতাস।

গুলির লড়াইয়ে উত্তপ্ত কাশ্মীর! খতম দুই হিজবুল জঙ্গি

Read More-আফগানিস্তানে দু’টি ভারতীয় দূতাবাসে হানা, নথির খোঁজে তল্লাশি তালিবানদের

সকাল থেকে গুলির লড়াইয়ে উত্তপ্ত কাশ্মীর। সেনার (security forces) গুলিতে নিকেশ হল দুই হিজবুল মুজাহিদিন জঙ্গি (Two Hizbul Mujahideen terrorists)। শুক্রবার সকাল থেকেই গুলির আওয়াজে ভারী হয়ে ওঠে পুলওয়ামার আকাশ বাতাস। দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা (South Kashmir’s Pulwama) জেলার পম্পোরে এনকাউন্টার শুরু হয়।

Read More-ছত্তিশগড়ের নারায়ণপুরে নকশাল হামলা, শহীদ ২ আইটিবিপি জওয়ান

সংবাদসংস্থা এএনআই জানাচ্ছে সেনার সঙ্গে সংঘর্ষে মৃত্যু হয় দুই জঙ্গির। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে অস্ত্রশস্ত্র, বিস্ফোরক তৈরির সরঞ্জাম। কাশ্মীর জোন পুলিশ টুইট করে এই তথ্য জানায়। কাশ্মীর পুলিশের এক উচ্চপদস্থ আধিকারিক জানান এই দুই জঙ্গিই হিজবুল মুজাহিদিনের সদস্য। একজন জঙ্গি খরু এলাকার বাসিন্দা মুসাইব আহমেদ। অপরজনের পরিচয় সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।

Read More-গুজরাটের সোমনাথে একাধিক প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

তিনি আরও বলেন, দুই জঙ্গিই হিজবুল মুজাহিদিন সংগঠনের হিট স্কোয়াডে ছিল। এই দুইজনই তারা দক্ষিণ কাশ্মীরে সাধারণ নাগরিকদের ওপর হামলা চালায়। পুলিশ দাবি করেছে যে একটি AK-47 রাইফেল, একটি পিস্তল অন্যান্য গোলাবারুদসহ এবং অপরাধমূলক সামগ্রী উদ্ধার করা হয়েছে ঘটনাস্থল থেকে।

Read More-শোকের ছায়া সংগীত জগতে, প্রয়াত প্রখ্যাত সংগীতশিল্পী পিলু ভট্টাচার্য

বৃহস্পতিবারই কাশ্মীরের স্থানীয় নেতাকে বাড়ির ভিতরে ঢুকে গুলি করে খুন করে জঙ্গিরা। জম্মু কাশ্মীরের কুলগাম জেলায় এই মর্মান্তিক ঘটনা ঘটে। জঙ্গিরা কোন সংগঠনের তা এখনও জানা যায়নি। মৃত ব্যক্তির নাম গুলাম হাসান লোন। তিনি পিডিপ-এর প্রাক্তন ব্লক প্রেসিডেন্ট ছিলেন। পরে জম্মু কাশ্মীর আপনি পার্টির সদস্যপদ গ্রহণ করেন।

Read More-ঘূর্ণাবর্তের প্রভাবে আগামী ২৪ ঘণ্টায় রাজ্যজুড়ে চলবে বৃষ্টিপাত, উত্তরবঙ্গে জারি সর্তকতা

পুলিশের প্রাথমিক রিপোর্ট জানায় কুলগামের দেবসারে তার বাসভবনের বাইরে গোলাম হাসান লোনকে লক্ষ্য করে জঙ্গিরা গুলি চালায়। লোনকে গুরুতর জখম অবস্থায় স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু শেষরক্ষা হয়নি। হাসপাতালেই মৃত্যু হয় তাঁর। চিকিত্‍সকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here