গোয়ায় TMC-র সঙ্গে হাত মেলানোর জল্পনা ওড়াল কংগ্রেস

0

গোয়ায় তৃণমূল কংগ্রেসের সঙ্গে জোটের কোনো রকম সম্ভাবনা নেই বলে জানিয়ে দিল কংগ্রেস। সোমবার রাতে এই সংক্রান্ত একটি বিবৃতি দেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কে সি বেণুগোপাল। এমনকি তিনি এও জানান যে রাহুল গান্ধীর সঙ্গে এই ব্যাপারে যে কথা হয়েছে বলে গুজব রটেছে, তা সম্পূর্ণ ভাবে ভিত্তিহীন।

গোয়ায় TMC-র সঙ্গে হাত মেলানোর জল্পনা ওড়াল কংগ্রেস

Read More-Weather: আজ সকাল থেকেই মেঘলা আকাশ, উত্তর থেকে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই হালকা বৃষ্টির সম্ভাবনা

উল্লেখ্য, রবিবার রাতে বিদেশ থেকে ফেরার পরে রাহুল গান্ধী দলের নেতাদের সঙ্গে আসন্ন বিধানসভা ভোটের প্রস্তুতি নিয়ে বৈঠক শুরু করেন। গোয়া নিয়ে বৈঠকে বেণুগোপাল ছাড়াও ছিলেন রাজ্যে কংগ্রেসের ভোট পরিচালনার দায়িত্বপ্রাপ্ত পি চিদম্বরম।

শনিবারই তৃণমূলের গোয়ার ভারপ্রাপ্ত নেত্রী মহুয়া মৈত্র বিজেপিকে হারাতে কংগ্রেস-সহ সব দলের একসঙ্গে আসার কথা বলেছিলেন। যার পরে চিদম্বরম বলেছিলেন, বিজেপিকে হারাতে কেউ যদি কংগ্রেসকে সমর্থন করতে চান, তা হলে ‘না’ বলার কিছু নেই। ‘আনুষ্ঠানিক’ প্রস্তাব এলে তখন তা বিবেচনা করা যাবে।

সোমবার রাহুলের সঙ্গে বৈঠকে ওই প্রসঙ্গ ওঠে। তার পরেই রটে যায়, কংগ্রেস গোয়ায় তৃণমূলের সঙ্গে জোটের কথা ভাবছে। কিন্তু গোয়ায় সদ্য পা রাখা এবং কংগ্রেসের নেতাদের ভাঙিয়ে নিজের দিকে নিয়ে আসা তৃণমূলের সঙ্গে জোট নিয়ে কেন কংগ্রেস ভাববে, তা নিয়ে দলের অন্দরেই প্রশ্ন ওঠে। এর পরেই তৃণমূলের সঙ্গে জোটের প্রসঙ্গ পুরোপুরি খারিজ করে দেন বেণুগোপাল।

এ দিকে গোয়ায় বিজেপিও বেশ নড়বড়ে হয়ে গিয়েছে। সোমবার গোয়ায় বিজেপির এক মন্ত্রী ও এক বিধায়ক দল ছেড়েছেন। মন্ত্রী মাইকেল লোবো ও বিধায়ক প্রবীণ জান্তিয়ে, দু’জনেই কংগ্রেসে যোগ দিতে পারেন বলে ইঙ্গিত মিলেছে। তেমনটা হলে ভোটের আগে গোয়ায় কংগ্রেস কিছুটা শক্তিশালী হবে বলেই মনে করা হচ্ছে।

Previous articleWeather: আজ সকাল থেকেই মেঘলা আকাশ, উত্তর থেকে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই হালকা বৃষ্টির সম্ভাবনা
Next articleআন্তঃরাজ্য যাতায়াতের ক্ষেত্রে প্রয়োজন নেই করোনা পরীক্ষার: ICMR

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here