ঘরোয়া বিমানযাত্রার নিয়মে বড় বদল, সোমবার থেকেই কার্যকর

0

ঘরোয়া বিমানযাত্রার নিয়মে বড় বদলের সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক। যা আগামী ১৮ অক্টোবর সোমবার থেকে কার্যকর হতে চলেছে। কেন্দ্রের তরফে বলা হয়েছে, সোমবার থেকে প্রতিটি এয়ারলাইন্স সংস্থা ১০০ শতাংশ যাত্রী নিয়ে ওঠানামা করতে পারবে। যা গত এক বছরে ছিল দুরহ ব্যাপার।

ঘরোয়া বিমানযাত্রার নিয়মে বড় বদল, সোমবার থেকেই কার্যকর

Read More-অভিযুক্তকে জেরা করার সময় হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু উল্টোডাঙা থানার সাব ইনস্পেক্টরের

উত্‍সবের সময়ে যে চাপ তৈরি হয়েছে তা থেকেই এই সিদ্ধান্ত বলে দিল্লি সূত্রে খবর। কোভিড পরিস্থিতির শুরুতে বন্ধই ছিল বিমান পরিষেবা। শুধুমাত্র কার্গো বিমান ওঠানামা করছিল। তারপর আনলক শুরু হতে ধাপে ধাপে যাত্রী সংখ্যা বাড়ায় কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক। শুরুতে ৫০ শতাংশ যাত্রী নিয়ে বিমান ওঠা-নামায় ছাড় দিয়েছিল নরেন্দ্র মোদী সরকার। মাঝের সিট খালি রেখে বেশ কয়েক মাস বিমান পরিষেবা চলেছে দেশে। তারপর মাঝের সিটে বসার অনুমতি মিললেও মোট আসন সংখ্যার ৮০ শতাংশ পর্যন্ত ভর্তি করার অনুমতি ছিল দিল্লির। এবার তা ১০০ শতাংশ করার সিদ্ধান্ত নেওয়া হল।

কোভিড পর্বে বিমানযাত্রীর সংখ্যা বেড়েছে লাফিয়ে লাফিয়ে। সর্বশেষ তথ্য অনুযায়ী অগস্ট মাসে ঘরোয়া বিমানে যাত্রী সংখ্যা ছিল ৬৭ লক্ষ। সেপ্টেম্বরে তা বেড়ে হয় ৬৯ লক্ষ। পুজো ও উত্‍সবের ছুটির পর সোমবার থেকে কাজেকর্মে ফেরার পালা শুরু হবে। টিকিট বুকিংয়ের চাপও পাহাড় প্রমাণ। এই পরিস্থিতিতে বিমান বোঝাই করে যাতায়াত করা যাবে বলে সবুজ সঙ্কেত দিল দিল্লি।

Previous articleঅভিযুক্তকে জেরা করার সময় হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু উল্টোডাঙা থানার সাব ইনস্পেক্টরের
Next articleবিমান অবতরণে সমস্যা! বন্ধ শ্রীভূমি’র মণ্ডপের লেজার শো

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here