‘ঘাসফুলে বোতাম টিপলে ভোট পড়ছে পদ্মফুলে’, কারচুপির অভিযোগ খারিজ নির্বাচন কমিশনের

0

প্রথম দফার ভোটে দক্ষিণ কাঁথির মাজনা হাই মাদ্রাসার ৭১ নম্বর বুথে বিজেপির বিরুদ্ধে ইভিএম কারচুপির অভিযোগ করে তৃণমূল। কমিশনের দাবি, এটা কোনওভাবেই সম্ভব নয়।

শনিবার সকালে পূর্ব মেদিনীপুরের দক্ষিণ কাঁথি বিধানসভা কেন্দ্রের ৭১ নম্বর বুথে কয়েকজন ভোটার অভিযোগ করেছেন, ঘাসফুলে বোতাম টিপলে বিজেপিতে ভোট পড়ছে। ভোটাররা জানান, তাঁরা তৃণমূলে ভোট দিলে বিজেপিতে ভোট পড়ছে । ভিভিপ্যাটেও বেরোচ্ছে বিজেপির কাগজ। এর পরই বুথের বাইরে বিক্ষোভ দেখাতে থাকেন তৃণমূল নেতা কর্মীরা। স্থানীয় তৃণমূল কর্মীদের দাবি, অমিত শাহ ও শুভেন্দু অধিকারী কারসাজি করে ভোটে কারচুপি করার চেষ্টা করছেন। ইভিএম না বদলালে ভোটগ্রহণ চালু করতে দেবেন না তাঁরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নাজেহাল হতে হয় কেন্দ্রীয় বাহিনীকে। উত্তেজনা থাকায় ভোটগ্রহণ বন্ধ করে দেন প্রিসাইডিং অফিসার।

তবে প্রিসাইডিং অফিসারের দাবি, এই অভিযোগ একেবারেই সঠিক নয়। ভোটাররা ভিভিপ্যাট দেখেছেন। তা সত্ত্বেও বিক্ষোভ দেখানো হচ্ছে। ভোটারদের বিক্ষোভ যাতে অপ্রীতিকর কোনও পরিস্থিতির তৈরি না নয়, সেই জন্যই বাধ্য হয়ে ভোটগ্রহণ বন্ধ রাখা হয়েছে।

বেশ কিছুক্ষণ ভোটগ্রহণ বন্ধ রাখার পর ওই বুথে তৃণমূলের পোলিং এজেন্টকে তাদের পছন্দ মতো পাঁচ জন ভোটার পাঠাতে বলেন প্রিসাইডিং অফিসার। তাঁরা ভোট দিয়ে জানান ঠিক জায়গাতেই ভোট পড়েছে। তবে একটি জায়গায় ভিভিপ্যাটে কিছু সমস্যা থাকায় সেটি বদল করা হয়েছে বলে জানা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here