ঘুমন্ত প্রেমিকার চোখের পাতা তুলে ফোনের ফেসলক খুলল যুবক! হাতিয়ে নিল ১৮ লাখ টাকা

1

ফোনের নিরাপত্তা রক্ষার জন্য কম উপায় বের করা হয়নি। পাসওয়ার্ড, প্যাটার্ন তো আছেই, সঙ্গে ফিঙ্গারপ্রিন্ট লক বা ফেস লকের মতো আরও নানাভাবেই ফোনকে সুরক্ষিত রাখা যায়। কিন্তু কোনওকিছুতেই সে সুরক্ষা ১০০ শতাংশ হচ্ছে না। চিনের এক ঘটনাই তার প্রমাণ। সেখানে এক যুবক তাঁর প্রাক্তন প্রেমিকার ফোন খুলে ফেলেছেন অভিনব কায়দায়।

ঘুমন্ত প্রেমিকার চোখের পাতা তুলে ফোনের ফেসলক খুলল যুবক! হাতিয়ে নিল ১৮ লাখ টাকা

Read More-KMC Election: ‌১৯ ডিসেম্বরই হবে কলকাতা পুরভোট, জানিয়ে দিল হাইকোর্ট

ঘুমন্ত প্রেমিকার চোখের পাতা তুলে ফোনের ফেসলক খুলেছেন তিনি। উদ্দেশ্য মোটেই সত্‍ ছিল না। ওই যুবকের বিরুদ্ধে ১৮ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। অভিযোগ, প্রাক্তন প্রেমিকাকে রাতের খাবারের সঙ্গে ঘুমের ওষুধ মিশিয়ে খাইয়ে দিয়েছিলেন ২৮ বছর বয়সি ওই যুবক। তারপর ঘুমের মধ্যে তাঁর আঙুলের ছাপ নিয়ে ফোন খোলেন। তবে ওই ফোনের পাসওয়ার্ড এতটাই সুরক্ষিত করা হয়েছিল যে ফেস লকও দরকার হয়েছিল। কিন্তু ঘুমন্ত অবস্থায় ফোনের মালিক তাকাবেন কীভাবে আর সেই ফোন খুলবেই বা কীভাবে? গাঢ় ঘুমের মধ্যেই মেয়েটির চোখের পাতা তুলে দেয় যুবক। বোঝানোর চেষ্টা করে মেয়েটিই তাকিয়ে আছে ফোনের দিকে। তাতেই কাজ হয়। ফেস লকের গণ্ডি পেরিয়ে পুরোপুরি আনলক হয়ে যায় ফোন।

জানা গেছে ওই যুবক বড়সড় জুয়ার ঠেকে টাকা ঢেলেছিলেন। অনেক টাকা তার দরকার ছিল, সেই কারণেই এমন কাণ্ড ঘটিয়েছে সে। ঘটনার পরদিন সকালে ফোনে ব্যাঙ্কের মেসেজ দেখে চমকে ওঠেন ওই তরুণী। তাঁর অভিযোগের ভিত্তিতে যুবককে গ্রেফতার করা হয়েছে। তার সাড়ে তিন বছররে জেল হয়েছে। সঙ্গে মোটা টাকার ক্ষতিপূরণও দিতে হবে তাকে।

Previous articleKMC Election: ‌১৯ ডিসেম্বরই হবে কলকাতা পুরভোট, জানিয়ে দিল হাইকোর্ট
Next articleহাইতিতে ভয়াবহ ট্যাঙ্কার বিস্ফোরণে মৃত অন্তত ৫০ জন, ভস্মীভূত ৪০টি বাড়ি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here