ঘূর্ণাবর্তের প্রভাবে আগামী ২৪ ঘণ্টায় রাজ্যজুড়ে চলবে বৃষ্টিপাত, উত্তরবঙ্গে জারি সর্তকতা

0

ঘূর্ণাবর্তের প্রভাবে আগামী ২৪ ঘণ্টায় রাজ্যজুড়ে চলবে বৃষ্টিপাত (West Bengal Weather Update)। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পাশাপাশি দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টিপাতের আশংকা(Rain Forecast) রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস।

ঘূর্ণাবর্তের প্রভাবে আগামী ২৪ ঘণ্টায় রাজ্যজুড়ে চলবে বৃষ্টিপাত, উত্তরবঙ্গে জারি সর্তকতা

Read More-টাওয়ার বসানোর নাম করে প্রতারণা চক্রের পর্দাফাঁস! কেষ্টপুরে পুলিশের হানা

আজ উত্তরবঙ্গের পাঁচ জেলা তথা দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার ও কালিম্পংয়ে অতি ভারী বৃষ্টির জন্য হলুদ সর্তকতা (Rain Alert) জারি করেছে আবহাওয়া দফতর(West Bengal Weather office)। ২০০ মিলিমিটার বেশি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে এই জেলাগুলোতে। মালদহ ও দুই দিনাজপুরে রয়েছে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা।

Read More-এবার ভুয়ো IPS অফিসার ধরা পড়ল পশ্চিম মেদিনীপুরে, উদ্ধার ব্যাচ সহ বেশ কিছু কাগজপত্র

আজ কলকাতার আকাশ মেঘলা থাকবে। আগামী ২৪ ঘন্টায় বজ্রবিদ্যুত্‍-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে এই মুহূর্তে কলকাতায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। আজ কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে।

Read More-প্রেক্ষাগৃহে আসার প্রথম দিনেই অনলাইনে ফাঁস অক্ষয় কুমার অভিনীত ‘বেলবটম’

কলকাতার আবহাওয়ার রিপোর্ট জানান দিচ্ছে, সকাল থেকেই এদিন শহরের আকাশের মুখ ভার থাকবে। আকাশে মূলত মেঘের সঞ্চারই থেকে যেতে পারে আজকের গোটা দিনে তবে বজ্রবিদ্যুত্‍ সহ বৃষ্টিপাতের প্রবল সম্ভাবনা রয়েছে শহর জুড়ে। গত ২৪ ঘণ্টায় কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। বাতাসে আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৭ ও সর্বনিম্ন ৮৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টি হয়েছে ৫.২ মিলিমিটার।

Read More-৩১ অগস্ট অবধি আফগানিস্তানে মার্কিন সেনাবাহিনী মোতায়েন থাকবে, ঘোষণা বাইডেনের

এই মুহূর্তে সক্রিয় মৌসুমী অক্ষরেখা জামশেদপুর থেকে দিঘা হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে । এছাড়াও ঝাড়খণ্ডের উপর একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে । এই দুইয়ের প্রভাবেই প্রচুর পরিমাণে জলীয়বাষ্প প্রবেশ করছে রাজ্যে । আগামিকাল এই ঘূর্ণাবর্তের প্রভাব কেটে যাওয়ার পর থেকে রাজ্যে বৃষ্টিপাতের পরিমাণ কমার পাশাপাশি তাপমাত্রার পারদ সামান্য বাড়বে বলে আলিপুর আবহাওয়া অফিস সূত্রে খবর।

Read More-কোভিড পরিস্থিতিতে ছাত্র-ছাত্রীদের পড়ানোর নয়া মডেল তৈরি করে রাষ্ট্রপতি পুরস্কার পাচ্ছেন মালদার শিক্ষক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here