চিরঞ্জিতের সাংবাদিক সম্মেলন, নির্বাচন বিধি লঙ্ঘনের অভিযোগে বারাসত পুরসভার পুর প্রশাসকক শো-কজ

0

নির্বাচন বিধি লঙ্ঘনের অভিযোগে বারাসত পুরসভার পুর প্রশাসককে শো-কজ করল নির্বাচন কমিশন। অভিযোগ, নির্বাচন বিধি চালু হওয়ার পর এই পুরসভায় দাঁড়িয়ে গত শনিবার সাংবাদিক সম্মেলন করেছেন বারাসত বিধানসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী চিরঞ্জিত চক্রবর্তী। যা নির্বাচন বিধি ভঙ্গ করেছে। বিষয়টি নজরে আসার পর পুরসভার কাছে জানতে চাওয়া হয়েছে। উত্তর ২৪ পরগণার জেলা শাসক সুমিত গুপ্তা জানিয়েছেন, পুরসভাকে কারণ দর্শাতে বলা হয়েছে।
জেলা প্রশাসনের একটি সূত্র জানিয়েছে, নির্বাচনী বিধি চালু হওয়ার পর কোনও সরকারি দপ্তরের মধ্যে রাজনৈতিক কর্মকাণ্ড করা যায় না। অভিযোগ উঠেছে, বারাসতের প্রার্থী ওইদিন এই পুরসভায় দাঁড়িয়ে একটি রাজনৈতিক প্রচার করেছেন। কেন পুরসভা তাঁকে বারণ না করে অনুমতি দিল সেটাই জানতে চাওয়া হয়েছে।
যদিও ওইদিন চিরঞ্জিত রাজনৈতিক কোনও কর্মকাণ্ডে অংশগ্রহণ করেননি বলেই দাবি করেছেন বারাসত পুরসভার পুর প্রশাসক সুনীল মুখার্জি। সংবাদমাধ্যমের প্রতিনিধিরা তাঁর আসার খবর পেয়ে পুরসভায় এসে তাঁকে বেশ কিছু বিষয় নিয়ে জানতে চান। পুরসভা কোনও সাংবাদিক সম্মেলনের আয়োজনও করেনি বা কোনও সংবাদমাধ্যমকে ডেকেও আনেনি। গোটা বিষয়টাই নির্বাচন কমিশনকে জানিয়ে দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here