চোখের জলে বিদায় জানালেন প্রিয় ক্লাবকে, ২১ বছরের সম্পর্ক শেষে বার্সা ছাড়ছেন মেসি

0

মেসি ও বার্সেলোনা সমার্থক হয়ে গিয়েছিল গত ১৮ বছর ধরে। মেসি যে কোনওদিন বার্সা ছাড়তে পারেন, ভাবা যায়নি। গতবার অবশ্য পরিস্থিতি ছাড়ার মতোই ছিল, তবে শেষমেশ ঘটেনি এমনটা। এবার অবশ্য আর শেষরক্ষা হল না। দু’দিন আগেই বার্সেলোনার পক্ষ থেকে জানানো হয়, লিওনেল মেসি আর থাকছেন না। এর কারণ হিসেবে জানানো হয়, মেসির চুক্তি রিনিউ করতে পারছে না বার্সা। এনিয়ে অবশ্য মেসি নিজে কিছু বলেননি। আজ বললেন। চোখের জলে বিদায় জানালেন প্রিয় ক্লাবকে। রীতিমতো ভেঙে পড়লেন কান্নায়। এত বছরের দীর্ঘ সম্পর্কের পরে এ বিচ্ছেদের অভিঘাত নেহাত কম নয়, তা মেসির কান্নাতেই স্পষ্ট। আজ, রবিবার ক্লাব ইতিহাসের সেরা তারকাকে বিদায় জানাতে বার্সেলোনার তরফে একটি প্রেস কনফারেন্সের আয়োজন করা হয়। সেখানেই মেসি বলেন, ‘আমি সবসময়ই নম্র আচরণ করার চেষ্টা করেছি, শ্রদ্ধা বজায় রেখেছি। আমি আশা করি, ক্লাব ছাড়ার সময়েও আমি সেই দৃষ্টান্তই রেখে যাচ্ছি।’ কথা বলতে বলতে কান্নায় ভেঙে পড়েন তিনি। বলেন, ‘কখনও ভাবিনি এই ক্লাবকে বিদায় জানাব।’

চোখের জলে বিদায় জানালেন প্রিয় ক্লাবকে, ২১ বছরের সম্পর্ক শেষে বার্সা ছাড়ছেন মেসি

Read More-BREAKING: ত্রিপুরায় ভোররাতে গ্রেফতার দেবাংশু, সুদীপ রাহা, জয়া দত্ত সহ ১১ জন তৃণমূল যুব নেতা নেত্রী

দু’দিন আগে বার্সার তরফে বিবৃতি দিয়ে বলা হয়েছিল, ”বার্সেলোনা এবং লিওনেল মেসি একটা সমঝোতায় আসার পরেও এবং দুই পক্ষই চুক্তিতে সই করতে আগ্রহী থাকলেও স্প্যানিশ লিগের নিয়ম অনুযায়ী কিছু আর্থিক বিধি নিষেধ থাকায় তা সম্ভব হল না। এর ফলে মেসির পক্ষে আর বার্সিলোনায় থাকা সম্ভব হচ্ছে না। দুই পক্ষই এর জন্য দুঃখিত। ক্লাবের সাফল্যের ক্ষেত্রে অবদানের জন্য বার্সেলোনা আন্তরিক ভাবে মেসির কাছে কৃতজ্ঞ। ব্যক্তিগত ও পেশাদার জীবনের জন্য মেসিকে শুভেচ্ছা।”

 

৪ বছরের ফুটবল তারকা মেসি এবার কোথায় যাবেন, তা নিয়ে মেসি এখনও কিছু বলতে পারেননি নিশ্চিত করে। তবে স্প্যানিশ সংবাদমাধ্যমের খবর, মেসি যেতে পারেন পিএসজি-তে। সেই ক্লাবে রয়েছেন তাঁর দুই বন্ধু দি মারিয়া ও নেইমার। ব্রাজিলীয় তারকা আবার বলে দিয়েছেন, তিনি তাঁর ১০ নম্বর জার্সি মেসির জন্য দিয়ে দিতে পারেন। মেসি কোথায় খেলবেন, সেই প্রশ্নের জবাবে ক্ষুব্ধ হয়েছেন বার্সার শীর্ষ কর্তা হুয়ান লাপোর্তা। তিনি বলেছেন, ”মেসি কোথায় খেলবে, সেটি ওঁকেই জিজ্ঞাসা করে দেখুন, ওই বলতে পারবে। আমাদের কোনও ধারণা নেই। তবে আমাদের হাতে আর নেই বিষয়টি, সম্পর্কের শেষ হয়ে গিয়েছে। অনেকে বলছে পিএসজিতে যেতে পারে, তবে আমাকে বলা হয়েছে ওঁর কাছে অনেক ক্লাবের প্রস্তাব রয়েছে, হতেই পারে।” তবে মেসি ক্লাব ছাড়লেও তিনি যে আজীবন ক্যাম্প ন্যুরই সন্তান থাকবেন, সেটাও ফুটে উঠেছে লাপোর্তার কথায়, ”লিও সুখে নেই। ও থাকতে চেয়েছিল, আমরা সবাই চেয়েছিলাম যেন ও থাকে। কিন্তু ওকে ব্যাপারটা মেনে নিতে হবে। আমাদেরও মেনে নিতে হবে। এমন এক কঠিন বাস্তবের সামনে আমরা এসে হাজির হয়েছি, সেটি আর পাল্টানো যাবে না। তবে বার্সেলোনায় ওর সারা জীবনের ঘর থাকবে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here