ছত্তিশগড়ে মাওবাদীদের সঙ্গে সংঘর্ষে মৃত ২২ জওয়ান, নিঁখোজ ১৮

0

ছত্তীসগড়ের বিজাপুরে শনিবার মাওবাদীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে মৃতের সংখ্যা আরও বাড়ল। রাজ্যে নকশাল অপারেশনের দায়িত্বে থাকা পুলিশের ডিজি অশোক জুনেজা রবিবার সকালে জানিয়েছেন, ২২ জন জওয়ানের মৃত্যু হয়েছে। এখনও নিরাপত্তা বাহিনীর ১৮ জন জওয়ান নিঁখোজ।

শনিবার ছত্তিশগড়ের বিজাপুর এলাকার তেররামের জঙ্গলে মাওবাদীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর গুলির লড়াই হয়। এনকাউন্টারে তপ্ত হয়ে ওঠে বস্তার অঞ্চলের বিজাপুর ও সুকমা জেলা। তারপর থেকে এই নিরাপত্তা বাহিনীর জওয়ানদের কোনও খোঁজ মিলছে না বলে রবিবার আধিকারিকরা জানিয়েছেন।

শনিবার ছত্তিশগড়ে মাওবাদীদের সঙ্গে গুলির লড়াইয়ে প্রাণ হারান নিরাপত্তা বাহিনীর পাঁচ জওয়ান৷ জখম হয়েছেন আরও কয়েকজন জওয়ান৷ পুলিশ সূত্রে খবর, এদিন মাওবাদীদের খোঁজে যৌথ অভিযান চালাচ্ছিল সিআরপিএফের কোবরা বাহিনী, ডিআরজি এবং এসটিএফ৷ তাদের কাছে ওই এলাকায় মাওবাদী গতিবিধির খবর ছিল৷ তার ভিত্তিতেই নামা হয়েছিল অভিযানে বলে জানিয়েছেন ছত্তিশগড়ের ডিজিপি ডিএম অবস্থি। এই ঘটনায় কেঁপে ওঠে ছত্তিশগড়ের বিজাপুর।

পুলিশ সূত্রে খবর, এখানে আরও মৃত্যুর আসঙ্কা করা হচ্ছে। ওই জঙ্গলে একটা বড় টিম পাঠানো হয়েছে। ছত্তিশগড়ের ডিজিপি ডিএম অবস্থি ঘটনার সত্যতা স্বীকার করে জানান, সুকমা ও বিজাপুরের সীমানায় মাওবাদীদের খোঁজে তল্লাশি চালাচ্ছিলেন নিরাপত্তা বাহিনীর জওয়ানরা৷ তখনই তাঁদের ওপর হামলা চালায় মাওবাদীরা৷ পাল্টা জবাব দেয় বাহিনীও৷ আর তখনই গুলির লড়াই প্রাণ হারান পাঁচ জওয়ান৷

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here