জঙ্গিদমনে বড় সাফল্য, জম্মু ও কাশ্মীরে খতম জইশ জঙ্গি কম্যান্ডর সাজ্জাদ আফগানি

0

জঙ্গিদমনে বড় সাফল্য। জম্মু ও কাশ্মীরে খতম জইশ জঙ্গি কম্যান্ডর সাজ্জাদ আফগানি। একটানা তিনদিন ধরে সংঘর্ষ চলার পর সোমবার, সোপিয়ানে খতম হয়েছে এই পাক মদতপুষ্ট জঙ্গিনেতা।

সোমবার শোপিয়ান জেলায় সেনা, আধা সামরিক বাহিনী ও পুলিশের যৌথবাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছে সাজ্জাদ। মূলত, যুবকদের মগজধোলাই করে তাদের জঙ্গি সংগঠনে টেনে আনার কাজ করত ওই জঙ্গি। শোপিয়ান জেলায় জইশের মাথা ছিল সে। তার মৃত্যুতে সংগঠনটি বড়সড় ধাক্কা খেয়েছে বলেই মনে করছেন বিশ্লেষকরা। বলে রাখা ভাল, গত শনিবার থেকেই জঙ্গিদের ডেরা ঘিরে রেখেছিল নিরাপত্তারক্ষীরা। থেমে থেমেই চলছিল সংঘর্ষ। সোমবারও শুরু হয় গুলির লড়াই। তারপরই ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে সাজ্জাদের দেহ।

প্রসঙ্গত, দিন পাঁচেক আগেই উপত্যকায় আরও একটি সংঘর্ষে খতম হয় জঙ্গি সংগঠন ‘আল বদর’-এর প্রধান গানি খোয়াজা। শুধু তাই নয়। শনিবার সোপিয়ানেরই গোপন ঘাঁটি থেকে হিজবুল মুজাহিদিনের সাত জঙ্গিকে পাকড়াও করেছিল জম্মু-কাশ্মীর পুলিশ। বিপুল অস্ত্রশস্ত্রও উদ্ধার হয়। এর মধ্যেই কাশ্মীরের লস্কর মডিউলের সক্রিয় কম্যান্ডার উমর খান্ডেকে গ্রেফতার করা হয়েছে। শ্রীনগরের বারাজুলায় দুই পুলিশকর্মীকে গুলি করে খুন করে এই উমরই। তার ঘনিষ্ট সহচর মুসায়েব আহমেদকেও গ্রেফতার করা হয়েছে।এর পরেই আজ সাজ্জাদ নিহত হল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here