জনপ্রিয় গেমিং অ্যাপ ‘ড্রিম-১১’-এর বিরুদ্ধে মামলা

0

জনপ্রিয় গেমিং অ্যাপ ‘ড্রিম-১১’-এর বিরুদ্ধে মামলা। রাজ্যের স্থানীয় আইন লঙ্ঘনের অপরাধে এই মামলা করেন একজন ক্যাব চালক। অভিযোগ, নিষেধাজ্ঞা কার্যকর হওয়ার পরেও ওই গেমিং অ্যাপটি চালু রয়েছে। আর তারপরেই অ্যাপের অপারেশন বন্ধ করার সিদ্ধান্ত নিল ড্রিম-১১ কর্তৃপক্ষ।

জনপ্রিয় গেমিং অ্যাপ ‘ড্রিম-১১’-এর বিরুদ্ধে মামলা

Read More-Durga Puja 2021: মুখ্যমন্ত্রী মমতার খাসতালুকেই এবার পুজো প্যান্ডেলের থিম ‘‌খেলা হবে’‌

জানা গিয়েছে, কর্ণাটকের একটি নতুন আইন এই সপ্তাহ থেকে বলবত্‍ করা হয়েছে। যেখানে টাকার ঝুঁকি রয়েছে অর্থাত্‍ জুয়া বা বাজির সঙ্গে জড়িত অনলাইন গেমগুলিকে নিষিদ্ধ করা হয়েছে। কিন্তু সিকোইয়া ক্যাপিটালের অর্থসাহায্যে পরিচালিত মোবাইল প্রিমিয়ার লিগ-সহ অন্যান্য গেমিং অ্যাপ টাইগার গ্লোবাল, টিসিভি ও আরও অনেকে কর্ণাটকের ব্যবহারকারীদের পরিষেবা দেওয়া বন্ধ করে দেয়। কিন্তু ড্রিম ১১ তারপরেও চালু ছিল। এরপর শনিবার ৪২ বছর বয়সী এক ক্যাব চালক সংস্থার বিরুদ্ধে এফআইআর দায়ের করেন। যদিও সংস্থার মুখপাত্র জানিয়েছেন, তারা একটি দায়িত্বশীল আইন মেনে চলা সংস্থা এবং যে কোনও কর্তৃপক্ষকে তারা সহযোগিতা প্রদান করবেন। তবে এরই সঙ্গে কোন একটি নির্দিষ্ট উদ্দেশ্যেই এই অভিযোগ জানানো হয়েছে বলে দাবি করেন ওই সংস্থার মুখপাত্র।

Read More-‘সুপার ডান্সার ৪’র ট্রফি জিতে নিলেন অসমের ছোট্ট মেয়ে ফ্লোরিনা, পেল ১৫ লাখ

তিনি আরও জানান, ‘আমাদের কর্ণাটকের ব্যবহারকারীরা তাঁদের নিরাপত্তার ব্যাপারে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। তাদের উদ্বেগ দূর করার জন্য আমরা কর্নাটকে কার্যক্রম স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছি।’ জানা গিয়েছে, সংস্থার দুই মালিক হর্ষ জৈন ও ভবিত শেঠের বিরুদ্ধে কর্ণাটক পুলিশ আইনের ৭৯ এবং ৮০ ধারায় মামলা করা হয়েছে।

Read More-তৃণমূল সাংসদ হিসেবেই সংসদীয় স্থায়ী কমিটিতে জায়গা দিব্যেন্দু–শিশিরের

Previous articleভগবান রাম এবং কৃষ্ণকে সম্মান করার জন্য একটি আইন আনার প্রয়োজন: এলাহাবাদ হাই কোর্ট
Next articleরাশিয়ায় ভয়াবহ বিমান দুর্ঘটনা, মৃত ১৬

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here