জন্মাষ্টমীর সকাল থেকে আকাশের মুখ ভার, দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুত্‍-সহ বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস

0

বৃষ্টি (Rain) যেন আর পিছু ছাড়ছে না। আজ ফের দক্ষিণবঙ্গে (South Bengal) বজ্রবিদ্যুত্‍-সহ বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। একইসঙ্গে বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। তবে উত্তরবঙ্গে (North Bengal) ভারী বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই। সপ্তাহান্তে ফের বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে।

জন্মাষ্টমীর সকাল থেকে আকাশের মুখ ভার, দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুত্‍-সহ বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস

Read More-আজ জন্মাষ্টমী হিন্দুদের অন্যতম প্রধান উত্‍সব, পুজোর শুভক্ষণ সম্পর্কে জেনে নেওয়া যাক—

ওড়িশা ও ঝাড়খণ্ডের নিম্নচাপ ক্রমশ সরে মধ্য ভারতের দিকে সরে ছত্রিশগড়ে অবস্থান করছে। মৌসুমী অক্ষরেখা রাজ্য থেকে অনেকটা সরেছে। কোটা থেকে ভোপাল হয়ে ছত্রিশগড় পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখা বিস্তৃত। মৌসুমী অক্ষরেখা বিশাখাপত্তনম হয়ে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর পৌঁছেছে। এ ছাড়াও একটি অফসোর অক্ষরেখা রয়েছে কর্ণাটক থেকে কেরালা পর্যন্ত।

Read More-টোকিওয় জ্যাভলিন থ্রোয়ে দেবেন্দ্র জিতলেন রুপো, সুন্দরের ভাগ্যে এল ব্রোঞ্জ

সোমবার সকালে দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, আগামী ৪৮ ঘন্টা অর্থাত্‍ ১ সেপ্টেম্বর বুধবার সকালের মধ্যে উত্তরবঙ্গের কোনও জেলাতেই আপাততভাবে ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস দেওয়া হয়নি। তবে কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুত্‍-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি চলতে থাকবে বলে জানানো হয়েছে। আগামী কয়েকদিন দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলেও পূর্বাভাসে জানানো হয়েছে। তবে ১ সেপ্টেম্বরের পরে উত্তরবঙ্গ এবং সিকিমে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।

Read More-টোকিও প্যারালিম্পিকে বিশ্বরেকর্ড গড়ে শুটিংয়ে সোনা জয় আভনির

এদিন সকালে আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘন্টা অর্থাত্‍ ৩১ অগাস্ট মঙ্গলবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের সবকটি জেলাতেই কোনও না কোনও জায়গায় বজ্রবিদ্যুত্‍-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে পরবর্তী ২৪ ঘন্টা অর্থাত্‍ ১ সেপ্টেম্বর বুধবার সকালের মধ্যে এখনও পর্যন্ত বৃষ্টির সেরকম কোনও পূর্বাভাস দেওয়া হয়নি। পাশাপাশি আগামী কয়েকদিন দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না।

Read more-প্রয়াত বিশিষ্ট সাহিত্যিক বুদ্ধদেব গুহ

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here