জাঁকিয়ে ঠান্ডা রাজ্যজুড়ে, দক্ষিণবঙ্গের একাধিক জেলায় শৈত্যপ্রবাহ

0

জাঁকিয়ে শীত এর পরিস্থিতি রাজ্যজুড়ে। কনকনে ঠান্ডার শৈত্যপ্রবাহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। সামান্য তাপমাত্রা বাড়লে ও জাঁকিয়ে শীতের পর্ব চলবে ডিসেম্বরের বাকি কটা দিন। ২৫ শে ডিসেম্বর পর্যন্ত ১৫ ডিগ্রির কাছাকাছি থাকবে কলকাতার তাপমাত্রা। জেলায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা দশের নীচে।

পুরুলিয়া ,বীরভূম ,পূর্ব ও পশ্চিম বর্ধমান ,নদিয়া,মুর্শিদাবাদ,পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে শৈত্যপ্রবাহের পরিস্থিতি বজায় থাকবে। সর্বনিম্ন তাপমাত্রা ২ থেকে ২ ডিগ্রি নীচে থাকবে দক্ষিণবঙ্গের আরও সাত জেলায়। কলকাতা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা হাওড়া, হুগলি, বাঁকুড়াতেও তাপমাত্রা নিম্নমুখী থাকবে। উত্তরবঙ্গ ঝাড়খন্ড সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২ থেকে ৪ ডিগ্রি নিচে থাকবে। বিহার, উত্তর প্রদেশ ঘন কুয়াশার সঙ্গে শৈত্যপ্রবাহ ও শীতলতম দিনের পরিস্থিতি। বৃহস্পতিবার ঘন কুয়াশার চরম সর্তকতা দিল্লি, পাঞ্জাব, হরিয়ানা চন্ডিগড়ে। আরও দুই থেকে তিন ডিগ্রি তাপমাত্রা কমতে পারে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে।

হাওয়া অফিসের খবর অনুযায়ী,কনকনে ঠান্ডার শৈত্যপ্রবাহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। সামান্য তাপমাত্রা বাড়লে ও জাঁকিয়ে শীতের পর্ব চলবে ডিসেম্বরের বাকি কটা দিন। ২৫ শে ডিসেম্বর পর্যন্ত ১৫ ডিগ্রির কাছাকাছি থাকবে কলকাতার তাপমাত্রা। বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৪.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নীচে। নুন্যতম তাপমাত্রা ১৩.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। কলকাতার নুন্যতম তাপমাত্রা ১২.৫ ডিগ্রি সেলসিয়াস। শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক ৯৮ শতাংশ এবং ন্যুনতম ৫২ শতাংশ। সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২২.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি নীচে। নুন্যতম তাপমাত্রা ১১.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি নীচে। কলকাতার নুন্যতম তাপমাত্রা ১২.৫ ডিগ্রি সেলসিয়াস। শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক ৯৫ শতাংশ এবং ন্যুনতম ৪২ শতাংশ।

Previous articleশীতের রাতে বাইপাসের ধারে ঝুপড়িতে বিধ্বংসী আগুন, গৃহহীন ৩৫টি পরিবার
Next articleঅবশেষে প্রতীক্ষার অবসান, নয় মাস বাদে খুলল পুরীর জগন্নাথ দেবের মন্দির

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here