টর্নেডোয় লণ্ডভণ্ড পশ্চিম মেদিনীপুরের নারায়ণগড়, ভাঙল শতাধিক বাড়ি, উপড়ে পড়ল গাছপালা

0

মাস কয়েক আগেই অতি প্রবল ঘূর্ণিঝড়ের সময় বঙ্গের একাধিক এলাকায় টর্নেডো জাতীয় ঝড়ের দেখা মিলেছিল। বুধবার সেরকমই এক ক্ষণিকের টর্নেডো লণ্ডভণ্ড করে দিল পশ্চিম মেদিনীপুরের নারায়ণগড়ের বিস্তৃর্ণ এলাকা। ভেঙে পড়েছে বহু বাড়ি, চাল উড়েছে শতাধিক বাড়ির। স্থানীয়দের দাবি, বুধবার সকালে নারায়ণগড় ব্লকের পুরিচকে এদিন সকাল থেকেই আকাশ ঘন কালো মেঘে ঢেকে ছিল।

টর্নেডোয় লণ্ডভণ্ড পশ্চিম মেদিনীপুরের নারায়ণগড়, ভাঙল শতাধিক বাড়ি, উপড়ে পড়ল গাছপালা

Read More-অটোমেটিক রুটের মাধ্যমে টেলিকম ক্ষেত্রে ১০০ শতাংশ প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগের অনুমোদন

সকাল দশটা নাগাদ প্রবল ঝড় ওঠে, মিনিট কয়েক স্থায়ী হয় ঝড়টি। আর তাতেই নারায়ণগড়ের মদন মোহন চক এলাকা তছনছ হয়ে যায়। ভেঙে পড়ে বহু দোকানপাট, উপরে যায় গাছপালা। এমনকি শতাধিক বাড়ি ভেঙে পড়ায় এলাকায় ছড়িয়ে পড়ে তীব্র আতঙ্ক। মাত্র কয়েক মিনিটের টর্নেডোয় এভাবে পুজোর আগে বাড়ির ছাদ উড়ে যাওয়ায় অসহায় হয়ে পড়েছেন কয়েক হাজার মানুষ। যদিও ঘটনার পরই উদ্ধার কাজ শুরু করেছে জেলা প্রশাসন।

Read More-‘ইনটু দ্যা ওয়াইল্ড উইথ বিয়ার গ্রিলস’, এবার বন্য অভিযানে ভিকি কৌশল

অপরদিকে দিন দুয়েক প্রবল বৃষ্টিপাতের পর বুধবার সকাল থেকে মেঘ কাটতে শুরু করেছে দক্ষিণবঙ্গে। দিনভর আকাশ মেঘলা থাকলেও বৃষ্টি হয়নি সেভাবে। তবে আচমকা সৃষ্টি হওয়া টর্নেডো জাতীয় ঝড় চিন্তায় রাখছে আবহবিদদের। এর আগেও উত্তর ২৪ পরগনার বসিরহাট ও হালিশহরে এই ধরণের টর্নেডো দেখা গিয়েছিল। কয়েক মিনিট স্থায়ী হওয়া এই ঝড় যথেষ্ট শক্তিশালী এবং ক্ষয়ক্ষতির পরিমানও অনেক বেশি। আবহবিদদের দাবি, জলবায়ুর পরিবর্তনের জন্যই এই ধরণের ক্ষণস্থায়ী ঘূর্ণিঝড় হচ্ছে এলাকায় এলাকায়।

Read More-রাজ্যে ফের বাড়ল কোভিড বিধিনিষেধের সময়সীমা, সাধারণের জন্য বন্ধই থাকছে লোকাল ট্রেন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here