টানাপোড়েনের ইতি, অবশেষে গৃহীত হল শুভেন্দু অধিকারীর ইস্তফাপত্র

0

বিধায়ক পদে শুভেন্দু অধিকারীর  পদত্যাগ পত্র গ্রহণ করলেন বিধানসভার অধ্যাক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় । পূর্ব নির্ধারিত সূচি অনুয়ায়ী সোমবার বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন শুভেন্দু অধিকারী। শুভেন্দুকে বেশ কিছু প্রশ্ন করেন বিমান। শুভেন্দুর উত্তরে সন্তুষ্ট হয়ে তাঁর পদত্যাগ পত্র গ্রহণ করেন তিনি। সেই মোতাবেক সোমবার বিকেলের পর থেকে আর বিধানসভার সদস্য রইলেন না শুভেন্দু অধিকারী।

এদিন অধ্যক্ষের সঙ্গে দেখা করে বাইরে বেরিয়ে শুভেন্দু জানান, “আমি নিয়ম মেনেই দিয়েছে, অধ্যক্ষও নিয়ম মেনেই আমায় ডেকেছেন। এটা তাঁর অধিকারের মধ্যে পড়ে। আমাকে উনি বলেছেন, এই লেখাটা আপনার কি না, আপনি কোনও চাপের মধ্যে দিয়েছেন কি না এবং স্বেচ্ছায় দিয়েছেন কি না। আমি বলেছি, সইচ্ছায়, সুস্থ মস্তিষ্কে, নিজ হাতে হস্তাক্ষর করে আইন মেনে জমা দিয়ে গেছি। উনি সন্তুষ্ট হয়ে আমায় জানান, আজ থেকে আপনার পদত্যাগ গৃহীত হল।”

এর কিছুক্ষণ পরেই শুভেন্দুর পদত্যাগ গৃহীত হয়েছে বলে সাংবাদিকদের জানিয়েদেন অধ্যক্ষ নিজেও। বিমান বন্দ্যোপাধ্যায় জানান, “আমার চিঠি পাওয়ার পরিপ্রেক্ষিতে শুভেন্দু অধিকারী আজ আসেন। আমি তাঁকে কতগুলি প্রশ্ন করেছি। প্রশ্নের উত্তরে তিনি যা বলেছেন তাতে আমি সন্তুষ্ট হয়েছি। তিনি যে চিঠিটি লিখেছেন সেটি স্বেচ্ছায়, কারও কাছ থেকে চাপ সৃষ্টি হয়নি। স্বতঃপ্রণোদিত হয়ে চিঠি দিয়েছেন এবং কারও দ্বারা প্রভাবিত হননি। সন্তুষ্ট হয়ে তাঁর পদত্যাগ পত্র আজকের তারিখে গ্রহণ করলাম। আজকের বিকেলের পর থেকে উনি আমাদের বিধানসভার সদস্য রইলেন না। ওই আসনটি শূন্য় বলে আমরা নির্বাচন কমিশনের কাছে জানিয়ে দেব।”

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here