টিকা পাবেন রাজ্যের সমস্ত শিক্ষক, অশিক্ষক- সহ সরকারি কর্মীরাও, নাম নথিভুক্তির সিদ্ধান্ত নবান্নের

0

এবার সব রাজ্য সরকারি কর্মচারীদের টিকা প্রদান করা হবে। টিকা পাবেন রাজ্যের সমস্ত সরকারি স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং অশিক্ষক কর্মীরাও। সেজন্য তাঁদের নাম নথিভুক্তকরণ শুরুর সিদ্ধান্ত নিল নবান্ন।

 

বৃহস্পতিবার নবান্নে বিভিন্ন দফতরের কর্তা এবং জেলাশাসকদের সঙ্গে বৈঠক করেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি জানান, পরিবহন-সহ সব ক্ষেত্রে যত সরকারি কর্মচারী আছেন, টিকাকরণের জন্য তাঁদের নাম নথিভুক্ত করা হবে। সেইসঙ্গে সমস্ত সরকারি স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও অশিক্ষক কর্মীদের নাম নথিভুক্তরণের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। সূত্রের খবর, সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুলের শিক্ষক এবং অশিক্ষক কর্মীরাও সেই পর্যায়ে টিকা পাবেন।

প্রশাসনিক সূত্রে খবর, ভোটকর্মীদের প্রথমসারির করোনাভাইরাস যোদ্ধা হিসেবে টিকা প্রদানের নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক তার ভিত্তিতে প্রশাসনের অন্দরে তোড়জোড় শুরু হয়েছে। জেলাস্তরে বিভিন্ন আধিকারিকদের সঙ্গে আলোচনা শুরু করেছে রাজ্যের স্বাস্থ্য দফতরের কর্তারা। ইতিমধ্যে তাঁদের যাবতীয় তথ্য সংগ্রহের কাজ শুরু হয়ে গিয়েছে। তৈরি করা হচ্ছে ভোটকর্মী এবং ভোটের যুক্ত কর্মীদের তালিকা। জেলা নির্বাচন দফতরের তরফে জেলা প্রশাসনের কাছে তাঁদের নাম ও তথ্য পাঠানো হবে। সেই তালিকা তৈরির কাজ মিটলেই টিকা প্রদানও চালু করে দেবে রাজ্য একইসঙ্গে নির্বাচন কমিশনও রাজ্যকে ভোটকর্মীদের অগ্রাধিকারের ভিত্তিতে টিকাকরণের প্রক্রিয়া শুরুর ব্যবস্থা করার নির্দেশ দিয়েছে বলে নবান্ন সূত্রের খবর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here