তাণ্ডব বিতর্কে আমাজন প্রাইম ইন্ডিয়া অরিজিন্যাস-এর প্রধান অপর্ণা পুরোহিতের আগাম জামিনের আবেদন খারিজ করল হাইকোর্ট

0

আমাজন প্রাইম ভিডিয়ো ইন্ডিয়া অরিজিন্যাস-এর প্রধান অপর্ণা পুরোহিতের আগাম জামিনের আবেদন খারিজ করে দিল এলাহাবাদ হাইকোর্ট। আদালতের পর্যবেক্ষণ হিন্দু দেবদেবীদের অপমানের যে মনোভাব বারবার হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রি দেখাচ্ছে তার ফলাফল ভারতের জন্য ভয়ঙ্কর হতে চলেছে।

তাণ্ডব বিতর্কে দু-দিন আগেই অপর্ণা পুরোহিতকে চার ঘন্টা ধরে ম্যারাথন জেরা করে যোগীর পুলিশ। বৃহস্পতিবার বিচারপতি সিদ্ধার্থের সিঙ্গল বেঞ্চ র আমাজন প্রাইম ভিডিয়ো ইন্ডিয়া অরিজিন্যাস-এর কর্ণধারের আগাম জামিনের আর্জি খারিজ করেন। ‘তাণ্ডব’ নির্মাতাদের বিরুদ্ধে হিন্দু দেবদেবীদের অপমান এবং হিন্দু ধর্মাবলম্বীদের ভাবাবেগে আঘাতের অভিযোগ রয়েছে। আদালত জানায়, ১১ই ফেব্রুয়ারি পর্যন্ত অপর্ণা পুরোহিতকে রক্ষাকবচ দিয়েছিল আদালত কিন্তু তিনি তদন্তের সঙ্গে কোনওরকম সহযোগিতা করেননি।

‘তাণ্ডব’ টিমের বিরুদ্ধে গোটা দেশে কমপক্ষে ১০টি এফআইআর রুজু হয়েছে। ইউপি পুলিশের তরফে গত ১৭ই জানুয়ারি ভারতের আমাজন প্রাইম প্রধানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এই মামলাতেই গত মঙ্গলবার বয়ান রেকর্ড করা হয় অপর্ণা পুরোহিতের। ভারতীয় দণ্ডবিধির ১৫৩এ এবং ২৯৫ ধারায় অভিযোগ আনা হয়েছে অপর্ণা ও তাণ্ডব- সিরিজের সঙ্গে যুক্ত আরও চার ব্যক্তির বিরুদ্ধে। তালিকায় রয়েছেন তাণ্ডব পরিচালক আলি আব্বাস জাফার, প্রযোজক হিমাংশু কৃষ্ণা মেহরা, লেখক গৌরব সোলাঙ্কি এবং আরও এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি। দোষ প্রমাণ হলে তিন বছরের কারাদণ্ডে দণ্ডিত হতে পারেন অভিযুক্তরা।

Previous articleBREAKING: আজই পশ্চিমবঙ্গ সহ ৫ রাজ্যের ভোটের দিন ঘোষণা করবে কমিশন
Next articleকরোনায় আক্রান্ত অভিনেতা শন বন্দ্যোপাধ্যায়, রয়েছেন হোম আইসোলেশনে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here