তিলজলায় রাবার ফ্যাক্টরিতে ভয়াবহ আগুন! ভস্মীভূত সমস্ত সামগ্রী

0

তিলজলায় কুষ্টিয়া রোডে রাবার ফ্যাক্টরিতে আগুন । চারতলা বহুতলের ছাদে রাবারের দাহ্য সামগ্রীতে আগুন লাগে । প্রায় ঘণ্টা দেড়েকের চেষ্টায় আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসে । পুলিশ সূত্রে খবর, সোমবার সকাল আটটা নাগাদ আগুন লাগে তিলজলার কুষ্টিয়া রোডের বহুতলের ছাদে । সেখানে রাবার ফ্যাক্টরি রয়েছে । দাহ্য রাবারে আগুন লাগতেই ছড়িয়ে পড়ার আশঙ্কা তৈরি হয়। ঘটনাস্থলে দমকলকে খবর দেওয়া হলেও দমকল প্রায় এক ঘণ্টা পর আসে বলে অভিযোগ স্থানীয়দের।

আগুনের লেলিহান শিখা ও ধোঁওয়া কুণ্ডলি আকারে বেরোতে থাকে । স্থানীয় বাসিন্দারা নিজেরাই বালতি করে জল এনে পাশের বহুতলের ছাদ থেকে দিতে থাকে । স্থানীয়দের অভিযোগ, দমকল আসতে প্রায় এক ঘণ্টা দেরি করে আসে বলে অভিযোগ । এরপর পাশের বহুতল দিয়ে দমকল আধিকারিকরা উপরে উঠে জল দিয়ে আগুন নেভানোর চেষ্টা করে| তারপর আরো তিনটে দমকল আসে । এরপর ঘণ্টা দেড়েকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে । দমকল কর্তৃপক্ষের দাবি, এলাকা ঘিঞ্জি থাকায় দমকল গাড়ি ঢুকতে বেগ পেতে হয় । রাবার দাহ্য সামগ্রী ফলে আগুনের গ্রাসে ভস্মীভূত হয়ে যায় সমস্ত সামগ্রী । যদিও ঘটনায় কেউ আহত নন । রাবার ফ্যাক্টরির কর্মীদের নিরাপদেই স্থানীয়রা বার করে আনেন ।

কী থেকে আগুন লাগলো খতিয়ে দেখা হচ্ছে । ঘিঞ্জি এলাকা হওয়াতে আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা ছিল । তার ফলে স্থানীয় বাসিন্দারা আতঙ্কিত হয়ে পড়েন । প্রত্যক্ষদর্শীদের দাবি,” ছাদের উপর দাউ দাউ করে রাবার ফ্যাক্টরি জিনিসে আগুন জ্বলতে দেখি । বালতি করে জল এনে পাশের ছাদের থেকে ওই বহুতলের ছাদে যেখানে আগুন জ্বলছিল সেখানে দেওয়া হয়। দমকল আসতে এক ঘণ্টা দেরি করে । স্থানীয়রা জল এনে না দিলে আগুন আরো ভয়াবহ আকার নিতে পারতো । ঘণ্টা দেড়েকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে । “

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here