তুমুল বিতর্কের জেরে খোলার দুদিন পরই বন্ধ হয়ে গেল নাথুরাম গডসের নামাঙ্কিত লাইব্রেরি

0

মধ্যপ্রদেশের গোয়ালিরে অখিল ভারতীয় হিন্দু মহাসভার উদ্যোগে চালু হয়েছিল মহাত্মা গান্ধীর হত্যাকারীর লাইব্রেরি। কিন্তু মঙ্গলবার জেলা প্রশাসনের তরফে বন্ধ করে দেওয়া হয় সেটি। সেইসঙ্গে যাবতীয় জিনিসপত্র বাজেয়াপ্ত করা হয়। আইনশৃঙ্খলার সমস্যা হতে পারে বলে দাবি প্রশাসনের।

গডসে জ্ঞানশালা নামে এই লাইব্রেরি চালু হওয়ার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় ব্যাপক সমালোচনার ঝড় ওঠে। বহু অভিযোগ জমা পড়ে গোয়ালিয়রের পুলিশ সুপার অমিত সাঙ্ঘির কাছে। যার জেরে ওই এলাকায় ১৪৪ ধারা জারি করতে বাধ্য হয় প্রশাসন। সাঙ্ঘি জানিয়েছেন, হিন্দু সহাসভার সদস্যদের সঙ্গে একটি বৈঠক হয় পুলিশের। তারপরেই লাইব্রেরি বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত হয়। সমস্ত বইপত্র, ব্যানার এবং অন্যান্য জিনিসপত্র বাজেয়াপ্ত করা হয়েছে।

বিশ্ব হিন্দি দিবস উপলক্ষে রবিবার অখিল ভারতীয় হিন্দু মহাসভা মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসের জীবন ও আদর্শকে উত্‍সর্গ করে গোয়ালিয়রে একটি গ্রন্থাগারের উদ্বোধন করে। দৌলতগঞ্জে হিন্দু মহাসভার কার্যালয়ে গডসে জ্ঞানশালার উদ্বোধনও করা হয়। সেখানে গডসে কীভাবে মহাত্মা গান্ধীর হত্যার পরিকল্পনা করেছিলেন, সেই তথ্য এবং তাঁর বক্তৃতাগুলিও নথি হিসেবে রয়েছে।

Previous articleএবার করোনার উৎস খুঁজতে চিনের উহানে যাচ্ছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)-র তদন্তকারী দল
Next articleরাজ্যে বিধানসভা ভোটের জন্য কেন্দ্রের কাছে ৮০০ কোম্পানি বাহিনী চাইল কমিশন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here