তুরস্কে হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় প্রাণ হারালেন লেফটেন্যান্ট জেনারেল সহ ১১ সেনা আধিকারিক

0

তুরস্কের দক্ষিণ পূর্বাঞ্চলের বিতলিস প্রদেশে হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় প্রাণ হারালেন লেফটেন্যান্ট জেনারেল সহ ১১ সেনা আধিকারিক।দুর্ঘটনায় প্রাণে বেঁচেছেন দুই আধিকারিক।

সূত্রের খবর, বৃহস্পতিবার তুর্কি সেনার কুগার হেলিকপ্টারটি সেনা আধিকারিকদের নিয়ে তাতভান শহর থেকে নিকটবর্তী বিনগল প্রদেশে যাচ্ছিল। স্থানীয় সময় দুপুর ২টা ২৫ মিনিটে হেলিকপ্টারটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় কর্তৃপক্ষের। তার কিছুক্ষণ বাদেই খবর পৌঁছয় বিতলিস প্রদেশের কেকমেস গ্রামের কাছে সামরিক হেলিকপ্টারটি ভেঙে পড়েছে। ঘটনাস্থলেই প্রাণ হারান নয় সেনা আধিকারিক। বাকি দু’জন হাসপাতালে চিকিত্‍সাধীন অবস্থায় মারা যান।

নিহতদের মধ্যে তুর্কি সেনা কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল ওসমান এরবাসও রয়েছেন। সামরিক হেলিকপ্টারটি যে এলাকায় বিধ্বস্ত হয়েছে যেখানে তুর্কি বাহিনী কুর্দি মিলিশিয়াদের বিরুদ্ধে প্রায়শই অভিযান চালায়। তাই নাশকতার সম্ভাবনাকে খারিজ করছেন না প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আধিকারিকরা। দুর্ঘটনার খবর পেয়েই তুরস্কের প্রতিরক্ষামন্ত্রী হুলুসি আকার, স্বরাষ্ট্রমন্ত্রী সুলেইমান সয়লু এবং পদস্থ সেনা কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান। সামরিক হেলিকপ্টার ভেঙে ১১ সেনা আধিকারিকের মর্মান্তিক মৃত্যুর ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এর্ডোয়ান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here