Thursday, January 27, 2022
Homeজাতীয়ত্রিপুরার পুরভোটে গেরুয়া ঝড়! বিজেপি ৩২৯, বাম ৩, তৃণমূল ১, আগরতলায় ৫১-০

ত্রিপুরার পুরভোটে গেরুয়া ঝড়! বিজেপি ৩২৯, বাম ৩, তৃণমূল ১, আগরতলায় ৫১-০

ত্রিপুরায় ক্লিন সুইপ বিজেপির। মোট ৩৩৪টি আসনের মধ্যে ৩২৯টি-তে জয়ী গেরুয়া শিবির। বামেরা পেল তিনটি, আমবাসা পুর পরিষদে একটি আসনে জিতে খাতা খুলল তৃণমূল। একটিতে জিতেছে টিআইপিআরএ। যে ১৩টি পুরসভা, ৬টি নগর পঞ্চায়েতে ভোট হয়েছিল তার সবকটিই বিজেপির দখলে।

অন্যদিকে, বামেদের হাতছাড়া আগরতলা পুরসভা। দখল করল বিজেপি। ৫১টি আসনের সবকটিতেই জয়ী গেরুয়া শিবির। তবে উল্লেখযোগ্যভাবে ২৬টি ওয়ার্ডে দ্বিতীয় স্থানে উঠে এল তৃণমূল।

ধর্মনগরের ২৫টি আসনের মধ্যে সবকটিতেই জয়ী বিজেপি। পানিসাগরের ১২টি আসনে জিতেছে গেরুয়া শিবির, একটি পেয়েছে সিপিএম। কুমারঘাটে ১৫টি আসনের সব কটিতেই জিতল বিজেপি। আমবাসায় ১৫টির মধ্যে বিজেপি পেয়েছে ১২টি, একটি করে পেয়েছে তৃণমূল, সিপিএম, টিআইপিআরএ। তেলিয়ামূড়া, সোনামূড়া, অমরপুর, বিলোনিয়ার সবকটি আসনেও জয়ী হয়েছে গেরুয়া শিবির। বিজেপির এই জয়ে বিপ্লব দেবকে শুভেচ্ছা জানিয়েছেন এরাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও।

এই প্রসঙ্গে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, ‘দু’মাসের সংগঠনকে ঠেকাতে এত হামলা, মামলা, তাণ্ডব। তারপরও বহু ওয়ার্ডে দ্বিতীয় তৃণমূল। এত মানুষের ভোট। ত্রিপুরা নির্বাচন কমিশন ও পুলিশ দলদাস। পূর্ণতথ্যের অপেক্ষায় আছি। দলের লড়াই আর মানুষের সমর্থনকে ধন্যবাদ। ২০২৩ আমাদের।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments