More
    Homeকলকাতাদক্ষিণবঙ্গের ৯ জেলায় আজ থেকে বদলে যাবে আবহাওয়া! তাপপ্রবাহ কমে আসতে পারে...

    দক্ষিণবঙ্গের ৯ জেলায় আজ থেকে বদলে যাবে আবহাওয়া! তাপপ্রবাহ কমে আসতে পারে বৃষ্টি

    দক্ষিণবঙ্গে তাপমাত্রার কোনো পরিবর্তন দেখা যাচ্ছে না, যদিও কিছু জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টি হচ্ছে। সকাল থেকেই প্রচণ্ড গরমে সাধারণ মানুষ অসুবিধার সম্মুখীন হচ্ছেন। দিনের বেলায় বাইরে থাকা খুবই কষ্টকর হয়ে পড়েছে। অপরদিকে, উত্তরবঙ্গে প্রচণ্ড বৃষ্টির কারণে জনজীবন বিপর্যস্ত।আবহাওয়া দপ্তর জানিয়েছে, শনিবার থেকে দক্ষিণবঙ্গের আবহাওয়া পরিবর্তন হবে। জেলায় জেলায় বৃষ্টি শুরু হবে। আজ বিকেলের পর থেকেই দক্ষিণবঙ্গের অনেক জেলায় বজ্রবিদ্যুৎসহ ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে।দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টি হতে পারে, সঙ্গে ৩০-৫০ কিমি বেগে দমকা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

    আগামীকাল থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে। আজ হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, এবং কলকাতায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।শনিবার থেকে পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে ঝড় হতে পারে। বাকি জেলাগুলিতে ঝড়ের বেগ থাকবে ঘণ্টায় ৩০-৪০ কিমি। ১৫ থেকে ১৮ জুন পর্যন্ত দক্ষিণের সব জেলায় ঝড়-বৃষ্টির সতর্কতা জারি থাকবে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে মঙ্গলবার থেকে।

    তবে আজও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, এবং পশ্চিম বর্ধমান জেলাগুলোতে তাপপ্রবাহের পরিস্থিতি থাকবে। আগামীকাল থেকে তাপপ্রবাহের সম্ভাবনা কমে যাবে। গত মাসের শেষের দিকে উত্তরবঙ্গে বর্ষা প্রবেশ করলেও, তা সেখানেই থেমে আছে। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, সব ঠিক থাকলে দক্ষিণবঙ্গে আগামী পাঁচ থেকে সাত দিনের মধ্যে বর্ষা প্রবেশ করবে।উত্তরবঙ্গে আপাতত আরও পাঁচ দিন প্রবল বৃষ্টি এবং দুর্যোগ চলবে। আজ শনিবার আলিপুরদুয়ার, কালিম্পং এবং জলপাইগুড়ি জেলাগুলোতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে,যেখানে লাল সতর্কতা জারি করা হয়েছে। এই তিন জেলার কয়েক জায়গায় ২০০ মিলিমিটারের বেশি বৃষ্টি হতে পারে। দার্জিলিং, আলিপুরদুয়ার ও কোচবিহারের কিছু অংশেও ভারী থেকে অতি ভারী বৃষ্টির কারণে কমলা সতর্কতা জারি হয়েছে। বজ্রপাতসহ বৃষ্টির পাশাপাশি ঝোড়ো হাওয়া থাকবে। অন্যান্য জেলাগুলোতেও বৃষ্টি হতে পারে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments