দক্ষিণবঙ্গে কয়েকটি জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা, উত্তরবঙ্গে প্রবল বৃষ্টির পূর্বাভাস

0

শুক্রবার আকাশ মেঘলা কলকাতায়। আবহাওয়া দফতর সূত্রে খবর,আর্দ্রতা জনিত অস্বস্তির সঙ্গে বজ্রবিদ্যুত্‍ সহ বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গে প্রবল বৃষ্টির পূর্বাভাস। শনিবার থেকে কমবে বৃষ্টি। দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়বে। কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। পাশপাশি উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে শুক্রবার পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস। দেখুন ছবি।

দক্ষিণবঙ্গে কয়েকটি জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা, উত্তরবঙ্গে প্রবল বৃষ্টির পূর্বাভাস

Read More-কড়া মূল্য চোকাতে হবে ISIS-কে, কাবুল বিস্ফোরণের পর হুঙ্কার বাইডেনের

উত্তরবঙ্গে প্রবল বৃষ্টির পূর্বাভাস। শুক্রবার থেকে কমবে বৃষ্টি। কাল দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে। পশ্চিমের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস।

আবহাওয়া দফতর সূত্রে খবর, মৌসুমী অক্ষরেখা হিমালয় পাদদেশ সংলগ্ন এলাকায়। ক্রমশ দক্ষিণের দিকে সরবে। তামিলনাড়ু উপকূলে ঘূর্ণাবর্ত। দখিনা বাতাসে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে।হাওয়া অফিস জানিয়েছে, উত্তরবঙ্গে অতিভারী বৃষ্টির সর্তকতা জলপাইগুড়ি আলিপুরদুয়ার, কোচবিহার, দার্জিলিং এবং কালিম্পংয়ে। মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুত্‍-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস।

Read More-দুর্গাপুজোয় বিদ্যুত্‍ সরবরাহ নিয়ে বড় সিদ্ধান্ত রাজ্য সরকারের

ইতিমধ্য়েই টানা বৃষ্টিতে ভাসছে উত্তরবঙ্গ। তবে আবহাওয়া দফতর সূত্রে খবর, শুক্রবারে বৃষ্টির পরিমাণ কমবে। অতি ভারী বৃষ্টি আলিপুরদুয়ার ও কোচবিহারে।

হাওয়া অফিস জানিয়েছে, ভারী বৃষ্টি দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং জেলায়। শনিবারে দার্জিলিংয়ে ভারী বৃষ্টি। বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে উত্তরবঙ্গে।

Read More-এবার ‘লক্ষ্মীর ভান্ডার’ প্রকল্প নিয়ে সমস্ত জেলাশাসকদের কড়া নির্দেশিকা পাঠালো নবান্ন

দক্ষিণবঙ্গে আর্দ্রতা জনিত অস্বস্তি। বজ্রবিদ্যুত্‍-সহ বৃষ্টির সম্ভাবনা বিভিন্ন জেলায়। ভারী বৃষ্টি হবে পশ্চিমের বাঁকুড়া বীরভূম পূর্ব ও পশ্চিম বর্ধমানে। থেকে অস্বস্তি ও গরম দুটোই বাড়বে।

আবহাওয়া দফতর সূত্রে খবর, শুক্রবার পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলি, সিকিম এবং উত্তরবঙ্গের জেলাগুলিতে। আসামে প্রবল বৃষ্টির পূর্বভাস ।আগামী চার-পাঁচ দিন ভারী বৃষ্টির পূর্বাভাস তামিলনাড়ু উপকূলে। কাল থেকে বৃষ্টি বাড়বে কেরল এবং মহারাষ্ট্রের বিভিন্ন এলাকায়।

Read More-রাজ্যে সাত বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন করার দাবি নিয়ে ফের নির্বাচন কমিশনে যাচ্ছে তৃণমূলের প্রতিনিধিদল

বৃষ্টিতে তুলনামূলকভাবে কমেছে তাপমাত্রা। শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৮ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের ১ ডিগ্রি বেশী। সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৫ ডিগ্রী। স্বাভাবিকের ১ ডিগ্রি নীচে রয়েছে।

Read More-রাজ্যের মহিলাদের উপর অত্যাচার বরদাস্ত নয়, পুলিশকে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ মমতার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here