Thursday, January 27, 2022
Homeজাতীয়দিল্লিতে বন্ধ সব বেসরকারি কার্যালয়, বাড়ি থেকেই কাজ করার নির্দেশ

দিল্লিতে বন্ধ সব বেসরকারি কার্যালয়, বাড়ি থেকেই কাজ করার নির্দেশ

দিল্লিতে সোমবার আগের দিনের তুলনায় সামান্য কমেছে সংক্রমণ।কিন্তু সংক্রমণের হার উদ্বেগজনক। তাই আর কোনও ঝুঁকি নিতে চায় না ডিডিএমএ (‌দিল্লি ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি)‌। গতকালও রাজধানীর রেস্তোরাঁয় বসে খাওয়া বন্ধ করেছিল। এবার বেসরকারি অফিস বন্ধের নির্দেশ দিল।

দিল্লিতে বন্ধ সব বেসরকারি কার্যালয়, বাড়ি থেকেই কাজ করার নির্দেশ

Read More-শিলিগুড়িতে অক্সিজেন সিলিন্ডার গোডাউনে ভয়াবহ অগ্নিকান্ড! ঘটনাস্থলে দমকলের ৩টি ইঞ্জিন

জানাল বেসরকারি অফিসের কাজ কর্মীরা করবেন বাড়ি বসে। তবে জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত এমন অফিস, বেসরকারি ব্যাঙ্ক, মাইক্রোফিনান্স, বীমা, ওষুধ সংস্থার অফিস, আইনজীবীর অফিস খোলা থাকবে। এতদিন দিল্লিতে নিয়ম ছিল, বেসরকারি অফিসে ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ চলবে। বাকি কর্মী বাড়ি থেকে কাজ করবেন। আর সরকারি দপ্তরেও ৫০ শতাংশ কর্মী নিয়েই কাজ হবে। এবার সেই নিয়মেই অদলবদল হল। যদিও সরকারি অফিসে এখনও ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ হচ্ছে।
এই কড়া সিদ্ধান্ত নিয়েছে ডিডিএমএ। গতকাল তারা জানিয়েছিল, রেস্তোরাঁ থেকে শুধুই টেকঅ্যাওয়ে এবং ডেলিভারি হবে। বসে খাওয়া যাবে না।

রবিবার দিল্লিতে নতুন আক্রান্তের সংখ্যা ছিল ২২,৭৫১। সোমবার তা সামান্য কমে হল ১৯ হাজারের মতো। তবে সংক্রমণের হার বেড়ে হয় ২৫ শতাংশ। ৫ মের পর হার এতটা বাড়েনি। সোমবার দিল্লিতে কোভিডে মারা গিয়েছেন ১৭ জন। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈনের মতে, তৃতীয় ঢেউ এসে গিয়েছে। এই সপ্তাহেই সংক্রমণ শিখরে উঠবে। তার পর ধীরে ধীরে নামবে।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments