দিল্লিতে লকডাউন শিথিলের ঘোষণা কেজরিওয়ালের, কী শর্তে, কী খোলা থাকবে

0

করোনাভাইরাসের সংক্রমণ রুখতে গত ১৯ এপ্রিল থেকে দিল্লিতে চলছে লকডাউন। তাতে একাধিক ছাড়ের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। করোনা সংক্রমণ কমতেই এবার দিল্লিতে শুরু হয়ে গেল আনলক প্রক্রিয়া। এদিন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ঘোষণা করলেন যে সোমবার থেকে দিল্লির সমস্ত বাজার, শপিং মল খোলা যাবে। রেস্তোরাঁও খোলা যাবে ৫০ শতাংশ গ্রাহক নিয়ে। এর আগে ১৯ এপ্লির দিল্লিতে পূর্ণাঙ্গ লকডাউনের ঘোষণা করেছিলেন অরবিন্দ কেজরিওয়াল। এরপর সংক্রমণ বাড়তে থাকায় বেশ কয়েক দফায় লকডাউনের মেয়াদ বাড়ানো হয়।

তবে স্কুল, কলেজ এখনও বন্ধ থাকবে বলে জানালেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এদিকে শপিং মল খোলা থাকবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। এভাবে আগামী এক সপ্তাহ চলবে দিল্লিতে। এই পরিস্থিতিতে যদি সংক্রমণ ফের বাড়তে শুরু করে তবে ফের কঠোর লকডাউন জারি করা হবে বলে জানান অরবিন্দ কেজরিওয়াল।

এর আগে গতসপ্তাহে দিল্লি মেট্রো চালুর ঘোষণা করেছিলেন অরবিন্দ কেজরিওয়াল। এছাড়া সরকারি অফিস, প্রাইভেট অফিস, দোকান (আংশিক), বাজার (আংশিক) খোলার অনুমতি দেওয়া হয়েছিল। এছাড়া ই-কমার্স কার্যকলাপের উপর কোনও নিষেধাজ্ঞা জারি করা হয়নি এই সময়ে।

এদিকে গতসপ্তাহে পোলিং বুথেই ভ্যাকসিন দেওয়ার কথা ঘোষণা করেছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। চার সপ্তাহের মধ্যে দিল্লিতে বসবাসকারী ৪৫ বছরের বেশি বয়সী সকলকে ভ্যাকসিন দেওয়ার লক্ষ্যে এই প্রকল্প চালুর ঘোষণা করেন কেজরিওয়াল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here