দিল্লি বিস্ফোরণের জের, শেষ মুহূর্তে বাতিল হল শাহের পশ্চিমবঙ্গ সফর

0

শেষ মুহূর্তে বাতিল হল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শহের পশ্চিমবঙ্গ সফর। দিল্লিতে ইজরায়েলি দূতাবাসের সামনে বিস্ফোরণের জেরে অমিত শাহের সফর বাতিল হয়েছে বলে জানানো হয়েছে। শুক্রবার রাতে কলকাতা পৌঁছনোর কথা ছিল অমিত শাহের। শনি ও রবিবার তাঁর ঠাসা কর্মসূচি ছিল। রবিবার হাওড়ার ডুমুরজলায় শাহের সভায় বিজেপিতে যোগদানের কথা ছিল একাধিক তৃণমূল নেতার।

শুক্রবার বিকেলে নয়া দিল্লির আব্দুল কালাম সরণিতে ইজরায়েলি দূতাবাসের সামনে IED বিস্ফোরণ হয়।  কম তীব্রতার সেই বিস্ফোরণে তিনটি গাড়ির কাচ ভাঙলেও কেউ হতাহত হননি। এর পর তদন্তে নামে NIA-সহ একাধিক তদন্তকারী সংস্থা। ঘটনাস্থল থেকে কয়েক কিলোমিটার দূরেই হচ্ছিল বিটিং রিট্রিট অনুষ্ঠান। সেখানে হাজির ছিলেন প্রধানমন্ত্রী-সহ ভিভিআইপিরা।

বিজেপির তরফে জানানো হয়েছে, শনিবার শাহের যাবতীয় কর্মসূচি বাতিল করা হয়েছে। শাহের পরিবর্তে পরে অন্য কেউ আসবেন কি না। বা পরে কবে অমিত শাহ রাজ্যে আসবেন তা নিয়ে কিছু জানায়নি রাজ্য বিজেপি।

রবিবার ডুমুরজলায় শাহের সভায় বিজেপিতে যোগদান করার কথা ছিল রাজীব বন্দ্যোপাধ্যায়, রথীন চক্রবর্তী, বৈশালী ডালমিয়া, প্রবীর ঘোষাল-সহ একঝাঁক তৃণমূল নেতার। বিজেপি সূত্রের খবর, সেই সভায় শাহের পরিবর্তে হাজির থাকতে পারেন অন্য কেউ। সভাটি এখনো বাতিল ঘোষণা করেনি বিজেপি। তবে শনিবার ইসকন মন্দিরে শাহের সফর ও ঠাকুরনগরে শাহের সভা বাতিল হয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here