দীপাবলিতে রাজ্যে বাজি ফাটানো যাবে ২ ঘণ্টার জন্য: দূষণ নিয়ন্ত্রণ বোর্ড

0

পশ্চিমবঙ্গে শুধুমাত্র ‘গ্রিন’ বাজি বিক্রি করা যেতে পারে বলে নির্দেশ দিল পশ্চিমবঙ্গ দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ। দীপাবলির দিন শুধুমাত্র ২ ঘণ্টা বাজি ফাটানো যাবে। রাত ৮টা থেকে রাত ১০টা পর্যন্তই ফাটানো যাবে বাজি। এদিকে ছট পুজোর দিনও শুধুমাত্র দুই ঘণ্টার জন্য ফাটানো যাবে বাজি। সকাল ৬টা থেকে ৮টা থেকে এবং বড়দিন এবং নববর্ষের দিন ৩৫ মিনিট বাজি ফাটানোর অনুমতি রয়েছে। রাত ১১টা ৫৫ মিনিট থেকে রাত সাড়ে ১২টা পর্যন্ত বাজি ফাটানো যাবে বড়দিন এবং নববর্ষের দিন।

দীপাবলিতে রাজ্যে বাজি ফাটানো যাবে ২ ঘণ্টার জন্য: দূষণ নিয়ন্ত্রণ বোর্ড

Read More-স্বাস্থ্যসাথী কার্ডে না, ৭ টি বেসরকারি হাসপাতলকে শোকজ স্বাস্থ্য কমিশনের

এর আগে কালীপুজোয় বাজি পোড়ানোর উপর নিষেধাজ্ঞা চেয়ে জনস্বার্থ মামলা হয় কলকাতা হাইকোর্টে। এর আগে ২০২০ সালে করোনাভাইরাসের জেরে বাজি পোড়ানোর উপর নিষেধাজ্ঞা জারি করেছিল কলকাতা হাইকোর্ট। এই বছরও করোনাভাইরাস দুর্বল হয়নি। তাই বাজি নিষিদ্ধ করা হোক বলে জনস্বার্থ মামলার হলফনামায় উল্লেখ করা হয়েছে।

Read More-পেগাসাস কাণ্ডে বিশেষ তদন্ত কমিটি গঠন সুপ্রিম কোর্টের

উল্লেখ্য, ইতিমধ্যেই অনির্দিষ্টকালের জন্য ময়দানের বাজি বাজার বন্ধ করে দেওয়া হয়েছে। কারণ বাজি বিক্রি করে মুনাফা করা যাচ্ছে না। ২০২০ সালেও বলা হয়েছিল, বাজিও ফাটানো যাবে না কালীপুজোয়। কলকাতা হাইকোর্টের নির্দেশ ছিল কোনও বাজি বিক্রিও করা যাবে না। রাজ্যজুড়ে নিষিদ্ধ করা হয়েছিল বাজি।

Previous articleপেগাসাস কাণ্ডে বিশেষ তদন্ত কমিটি গঠন সুপ্রিম কোর্টের
Next articleপদ্ম ছেড়ে ঘাসফুলে রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here