দু’দিনের বাংলাদেশ সফরে ঢাকা পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, ২১ তোপধ্বনীর সঙ্গে ব্যান্ডে বেজে উঠল ‘ধনধান্য পুষ্প ভরা..’

0

দু’দিনের বাংলাদেশ সফরে শুক্রবার ঢাকা পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁকে বিমানবন্দরে স্বাগত জানান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়াজেদ। এর পর ২১ তোপধ্বনী দিয়ে মোদীকে স্বাগত জানায় বাংলাদেশ সেনাবাহিনী। সঙ্গে ব্যান্ডে বেজে ওঠে ‘ধনধান্যে পুষ্পে ভরা…’।

বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উজ্জাপন উপলক্ষে এবার মোদীর ঢাকা সফর। করোনা সংক্রমণের জেরে দীর্ঘ ১ বছর বিদেশ সফরে যাননি প্রধানমন্ত্রী। গত বছর মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উজ্জাপনের সূচনাকালে তাঁর ঢাকা যাওয়ার কথা থাকলেও শেষ মুহূর্তে তা বাতিল হয়।

এদিন বেলা সাড়ে দশটার কিছু পরে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছয় প্রধানমন্ত্রী মোদীর বিশেষ বিমান। বিমান থেকে বেরিয়েই হাত জোড় করে সবাইকে প্রণাম করেন তিনি। এর পর প্রধানমন্ত্রী হাসিনার সঙ্গে তিনি সৌজন্য বিনিময় করেন। বিমানবন্দরেই প্রধানমন্ত্রীকে গার্ড অফ অনার দেয় বাংলাদেশ সেনাবাহিনী। ২১ তোপধ্বনী দিয়ে স্বাগত জানানো হয় তাঁকে। গার্ড অফ অনারের সময় বেজে ওঠে দ্বিজেন্দ্রলাল রায়ের লেখা ধনধান্য পুষ্প ভরা…।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here