‘দুয়ারে সরকার’ প্রকল্পের ক্যাম্পে গিয়ে কাজ খতিয়ে দেখবেন নোডাল অফিসাররা, নির্দেশ নবান্নের

0

‘দুয়ারে সরকার’ প্রকল্পের দ্বিতীয় দফার কাজ শুরু হয়েছে এখনও সাত দিনও কাটেনি। কিন্তু এরই মধ্যে জায়গায় জায়গায় দুয়ারে সরকার ক্যাম্পে অব্যবস্থার ছবি দেখা গিয়েছে। তা নিয়ে দিন দুয়েক আগেই ক্ষোভ প্রকাশ করেছিলেন মুখ্যসচিব। প্রকল্পের কাজ পর্যালোচনার জন্য নোডাল অফিসারদেরও নিয়োগ করলেন হরিকৃষ্ণ দ্বিবেদী।

‘দুয়ারে সরকার’ প্রকল্পের ক্যাম্পে গিয়ে কাজ খতিয়ে দেখবেন নোডাল অফিসাররা, নির্দেশ নবান্নের

Read More-ফের চালু হচ্ছে শিলিগুড়ি থেকে দার্জিলিং পর্যন্ত হেরিটেজ টয় ট্রেন পরিষেবা

‘দুয়ারে সরকার’ পর্যালোচনার জন্য প্রতিটি জেলায় নোডাল অফিসারদের দায়িত্ব দেওয়া হয়েছে। বলা হয়েছে প্রতিদিন ক্যাম্পে গিয়ে গিয়ে তাঁরা প্রকল্পের কাজ ঠিকঠাক চলছে কিনা তা খতিয়ে দেখবেন। আর তারপর তার রিপোর্ট পাঠাবেন নবান্নে। ক্যাম্পের কাজ উন্নত করার জন্য যদি অফিসারদের কাছে পরামর্শ থাকে তবে তাও দেওয়া যাবে বলে জানানো হয়েছে।

Read More-দুই গোষ্ঠীর সংঘর্ষে রণক্ষেত্র কসবা, ব্যাপক বোমাবাজি, জখম ৩

‘দুয়ারে সরকার’ ক্যাম্পের বিরুদ্ধে মূল অভিযোগ, ক্যাম্পগুলিতে অনেক ভিড় হচ্ছে। ভিড়ে দূরত্ববিধি মানা তো দূরের কথা, মুখে মাস্কটুকুও থাকছে না অনেকের। আর তাতেই বিশৃঙ্খলা তৈরি হচ্ছে জেলায় জেলায়। এর আগে মুখ্যসচিব এই অব্যবস্থা নিয়ে জেলাশাসকদের কাছে ক্ষোভ প্রকাশ করেছিলেন। অবিলম্বে বিভিন্ন জেলায় দুয়ারে সরকার ক্যাম্পের সংখ্যা বাড়াতে বলা হয়েছিল। মুখ্যসচিবের কথা অনুযায়ী জেলায় জেলায় তত্‍ক্ষণাত্‍ আগের তুলনায় বাড়িয়ে দেওয়া হয়েছিল দুয়ারে সরকার ক্যাম্পের সংখ্যা। তারপর এবার কাজ পরিচালনার জন্য নিযুক্ত হলেন নোডাল অফিসাররাও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here