দেশজুড়ে তাণ্ডব চালাচ্ছে করোনার সেকেন্ড ওয়েভ, একদিনে আক্রান্ত ৬৮ হাজার

0

নতুন করে দেশে আরও ৬৮ হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হলেন। বিশেষজ্ঞদের আশঙ্কা করোনা আরও বিপজ্জনক হয়ে উঠতে পারে গোটা দেশে। পাঁচ রাজ্যের নির্বাচনের জন্য গোটা দেশে করোনার সংক্রমণ মাত্রাতিরিক্তভাবে বেড়ে যাওয়ার আশঙ্কা। একইসঙ্গে হোলিকে কেন্দ্র করেও সংক্রমণ লাগামছাড়া হওয়ার আশঙ্কা।

দেশজুড়ে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ। সোমবার এক ধাক্কায় বেশ খানিকটা সংক্রমণ বেড়ে গেল দেশে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬৮ হাজার ২০ জন করোনা আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৯১ জনের। সোমবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১ কোটি ২০ লক্ষ ৩৯ হাজার ৬৪৪। দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১ লক্ষ ৬১ হাজার ৮৪৩। একদিকে করোনার সংক্রমণ রুখতে গোটা দেশে টিকাকরণ অভিযান চলছে। ভারতে এই মুহূর্তে করোনার দুটি টিকা প্রয়োগ করা হচ্ছে। তবুও সংক্রমণে লাগাম পরানো যাচ্ছে না। রাজ্যে-রাজ্যে হু হু করে ছড়াচ্ছে সংক্রমণ।

দেশের মধ্যে সবচেয়ে খারাপ পরিস্থিতি মহারাষ্ট্রে। করোনার সেকেন্ড ওয়েভ তাণ্ডব চালাচ্ছে মহারাষ্ট্রে। হু-হু করে মারাঠাভূমে বাড়ছে আক্রান্তের সংখ্যা। একদিনে ৪০ হাজার মানুষ করোনা আক্রান্ত হয়েছেন সেরাজ্যে। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মহারাষ্ট্রে মৃত্যু হয়েছে ১০৮ জনের। করোনার সেকেন্ড ওয়েভের প্রভাব দেশজুড়ে পড়েছে। তবে সবচেয়ে বেশি সংক্রমণ ছড়াচ্ছে এই রাজ্যেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here