নতুন বছরের শুরুতেই কামব্যাক করছে Jio Phone 4G

0

কোভিডের সংক্রমণের সময়ে দেশজুড়ে লকডাউনের কারণে বন্ধ হয়ে গিয়েছিল Jio Phone-এর প্রোডাকশন। সেই ফোনেরই এখন জোরকদমে ম্যানুফ্যাকচারিং চলছে। 2021 সালের ফার্স্ট কোয়ার্টারে জনপ্রিয় এই ফিচার ফোন কামব্যাক করছে বলে জানা গিয়েছে। নতুন Jio Phoneগুলি 4G অবতারেই নিয়ে আসা হচ্ছে, যার জন্য এর নতুন নাম Jio Phone 4G।

নতুন বছরে Jio Phone-এর ফেরার খবরটি সর্বপ্রথম প্রকাশিত হয় ET Telecom-এ। সেই রিপোর্টে উল্লেখ করা হয়েছে, Q1 2021-এই আবার Jio Phone রিলিজ করবে মুকেশ আম্বানির সংস্থা। এই মুহূর্তে ডিভাইসেও কোনও বদল ঘটানো হচ্ছে না, অর্থাত্‍ বিগত কিছু বছর ধরে মার্কেটে Jio-র যে ফিচার ফোনগুলি পাওয়া যাচ্ছিল, সেই Jio Phone-ই আবার বাজারে উপলব্ধ হতে চলেছে। তবে রিপোর্টে এ-ও উল্লেখ করা হয়েছে যে, আগে যে Jio Phone-এর দাম 699 টাকা থেকে শুরু হচ্ছিল, সেটাই এখন বাড়তে চলেছে। আর তা 1000 টাকার মধ্যেই।

Jio-র একটি বিশেষ সূত্র থেকে দাবি করা হচ্ছে, ‘এর আগে Jio Phone মাত্র 699 টাকাতেই বিক্রি করা হয়েছে। কিন্তু কোভিড পরবর্তী সময়ে মোবাইল প্রস্তুত করার জন্য বেশির ভাগ প্রয়োজনীয় সামগ্রীর দামই বেড়ে গিয়েছে। তবে Jio Phone-এর দাম এবার বাড়লেও তা মাত্র 1000 টাকার মধ্যেই হতে চলেছে। কারণ Reliance Jio ছোট শহর থেকে প্রত্যন্ত গ্রাম সস্তায় প্রায় সমস্ত জায়গায় এই ফিচার ফোন পৌঁছে দিতে চাইছে, যেখানের মানুষের জন্য সস্তায় ফোন খুবই জরুরি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here