Thursday, January 27, 2022
Homeপশ্চিমবঙ্গ'নবান্ন থেকে অনুমতি যেদিন মিলবে, তার পরদিন থেকেই লোকাল ট্রেন চলবে': রেল

‘নবান্ন থেকে অনুমতি যেদিন মিলবে, তার পরদিন থেকেই লোকাল ট্রেন চলবে’: রেল

রাজ্যে কবে থেকে লোকাল ট্রেন চলবে? আগামী ১৬ নভেম্বর থেকে স্কুল ও কলেজ খোলার ঘোষণার পর থেকেই আবারও সেই প্রশ্ন উঠতে শুরু করেছে। যদিও পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, লোকাল ট্রেন চালানো নিয়ে রাজ্য সরকারের সবুজ সংকেত মেলেনি। নবান্ন থেকে অনুমতি যেদিন মিলবে, তার পরদিন থেকেই লোকাল ট্রেন চালাতে প্রস্তুত বলে জানিয়েছে পূর্ব রেল।

‘নবান্ন থেকে অনুমতি যেদিন মিলবে, তার পরদিন থেকেই লোকাল ট্রেন চলবে’: রেল

Read More-রাজ্যে ১ বছরের জন্য নিষিদ্ধ গুটখা এবং তামাকজাত পানমশলা, জারি বিজ্ঞপ্তি

মঙ্গলবার পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানান, লোকাল ট্রেন চালানো নিয়ে শেষ কথা বলতে পারে রাজ্য সরকার। রেল রাজ্য সরকারের নির্দেশ মেনে চলবে। রেল ‘রেডি’ হয়ে আছে, রাজ্য সরকার যেদিন বলবে পরদিন থেকেই লোকাল ট্রেন চালানো হবে।

Read More-রাজ্যের ৩ জেলায় ‘কনটেনমেন্ট জোন’, জারি বিধিনিষেধ

সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ১৬ নভেম্বর থেকে রাজ্যে স্কুল এবং কলেজ খুলে যাবে। আপাতত নবম থেকে দ্বাদশ শ্রেণির স্কুলে যেতে হবে। কিন্তু স্কুল, কলেজ খুললেও পড়ুয়া, শিক্ষকরা যাবেন কীভাবে, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। বিশেষত বহু পড়ুয়া, শিক্ষকদের যাতায়াতের ক্ষেত্রে লাইফলাইন হল লোকাল ট্রেন। সেক্ষেত্রে লোকাল ট্রেন না চালিয়েই স্কুল ও কলেজ খুলে দেওয়া হলে তাঁরা প্রবল সমস্যায় পড়বেন বলে একটি মহল থেকে আশঙ্কা প্রকাশ করা হচ্ছে।

তবে পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, লোকাল ট্রেন চালানো নিয়ে রাজ্য সরকারের তরফে এখনও কোনও নির্দেশ আসেনি বা যোগাযোগ করা হয়নি। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক বলেছেন, ‘১৬ নভেম্বর থেকে তো স্কুল খুলবে। এখনও সময় আছে। আজ বললে কাল চালিয়ে দেব ট্রেন।’

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments