নারদ মামলায় হাইকোর্ট হলফনামা নিতে অস্বীকার করায় সুপ্রিম কোর্টের দ্বারস্থ মমতা বন্দ্যোপাধ্যায়

0

নারদকাণ্ডের শুনানি ভিনরাজ্যে নিয়ে যাওয়ার দাবিতে সিবিআইয়ের দায়ের করা মামলায় হাইকোর্ট তাঁর হলফনামা নিতে অস্বীকার করায় সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন মমতা বন্দ্যোপাধ্যায়। গত সপ্তাহে তাঁর হলফনামা গ্রহণ করা হবে না বলে জানিয়ে দেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি রাজেশ বিন্দল। সেই সিদ্ধান্তের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

গত ১৭ মে নারদকাণ্ডে ৪ নেতামন্ত্রীর গ্রেফতারির পর তাঁদের মুক্তির দাবিতে নিজাম প্যালেসে সিবিআই দফতরে ধরনা দেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর পর মমতা বন্দ্যোপাধ্যায়কে মামলার পক্ষ হিসাবে যোগ করে সিবিআই। নিয়ম মেনে মুখ্যমন্ত্রীকে হলফনামা পেশের নির্দেশ দেয় ৫ সদস্যের ডিভিশন বেঞ্চ। কিন্তু মুখ্যমন্ত্রী হলফনামা জমা দেন নির্দিষ্ট সময়ের পরে। এর পরই সেই হলফনামা গ্রহণ করা হবে না বলে জানিয়ে দেয় আদালত।

এই সিদ্ধান্তের ফলে মুখ্যমন্ত্রীর বক্তব্য না শুনেই রায় দেবে আদালত। এই মামলার সঙ্গে সরাসরি যুক্ত না হলেও সিবিআই পক্ষ করায় আদালতে নিজের বক্তব্য রাখার সুযোগ পেয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু সময়ে হলফনামা জমা না দিতে পারায় সেই সুযোগ হারান তিনি।

তাঁর হলফনামা গ্রহণ না করার হাইকোর্টের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সোমবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন মমতা। সম্ভবত মঙ্গলবার শুনানি হবে সেই মামলার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here